ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১০, ১৯ জানুয়ারি ২০২০ | আপডেট: ০৯:২০, ১৯ জানুয়ারি ২০২০

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে আজ রোববার। একই সঙ্গে রংপুর, রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি বলেছে আবহাওয়া অধিদফতর।  

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেতে পারে। এদিকে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়েছে। 

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে বয়ে যাচ্ছে। শনিবার সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬২ শতাংশ। আজ রোববার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৪৩ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে। পরবর্তী দুই দিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে এবং বর্ধিত পাঁচ দিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। 
 
গতকাল শনিবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বৃষ্টিপাত হয়েছে ১ মিলিমিটার। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালি খেপুপাড়ায় ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোনিম্ন ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি