ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড

প্রকাশিত : ১৯:৪২, ২৬ জুন ২০১৯

পাকিস্তানি বোলিং তোপে ৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছিলো নিউজিল্যান্ড। সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছে দলটি। মূল্যবান জুটি গড়ে বিপর্যয় রোধ করে দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছেন দুই মিডল অর্ডার কাম অলরাউন্ডার জিমি নিশাম ও কলিন ডি গ্রান্ডহোম।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪২ ওভারে কিউইদের সংগ্রহ ৫ উইকেটে ১৬৬ রান। এরইমধ্যে নিজের ফিফটি তুলে নিয়ে জিমি নিশাম অপরাজিত আছেন ৬০ রানে এবং কলিন ডি গ্রান্ডহোম ক্রিজে আছেন ৪২ রানে।

এর আগে টস জিতে ব্যাটিং নিয়ে যেন ভুলই করলেন কেন উইলিয়ামসন। পাকিস্তানি বোলিং তোপের মুখে পাঁচ উইকেট হারিয়ে তারই খেসারত দিয়ে যাচ্ছেন ব্যাটসম্যানরা। যার সর্বশেষ শিকার অধিনায়ক নিজেই।

শুরুটা করেন মোহাম্মদ আমির। এরপর তার দেখানো পথেই একে এক তিন উইকেট তুলে নিয়ে কিউই দুর্গ বিপর্যস্ত করে তোলেন শাহিন আফ্রিদি। এরপর আঘাত হানেন লেগ স্পিনার শাদাব খান। তরুণ এই লেগস্পিনারের ফাঁদে পড়ে সরফরাজের স্ট্যাম্পিংয়ের শিকার হন কিউই কাণ্ডারি।

আউট হওয়ার আগে নিশামের সঙ্গে গড়েন ৩৭ রানের জুটি। চেষ্টা করেছিলেন দলকে বিপদ থেকে টেনে তোলার। কিন্তু পারলেন না শেষ রক্ষা করতে। সাজঘরে ফেরার আগে ৬৯ বল খেলে করলেন মূল্যবান ৪১ রান।

হারলেই বিশ্বকাপ শেষ! এমনই সমীকরণ নিয়ে আজ বিশ্বকাপের ৩৩তম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে পাকিস্তান। এজবাস্টনে সকালে বৃষ্টি হওয়ায় এক ঘণ্টা দেরিতে শুরু হওয়া এ ম্যাচে টস জিতে ব্যাটিং  নেয় দলটি।

ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারে পাঁচ রান তুলে ভালো কিছুর ইঙ্গিত দেন দুই ওপেনার মার্টিন গাপ্টিল ও কলিন মুনরো। তবে দ্বিতীয় ওভারের প্রথম বলেই গাপ্টিলকে বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন মোহাম্মদ আমির। এর ফলে দলীয় ৫ রানেই প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। একটি বাউন্ডারি হাঁকিয়ে ফেরার আগে পাঁচ রানই করেছেন মার্টিন গাপ্টিল।

এরপর সপ্তম ওভারে আরেক ওপেনার কলিন মুনরোকে তুলে নেন শাহিন আফ্রিদি। স্লিপে হারিসের হাতে ধরা পড়ার আগে ১৭ বলে দুই বাউন্ডারিতে ১২ রান করেন বাঁহাতি মুনরো। ফলে ২৪ রানেই দুই উইকেট হারায় কিউইরা।

এরপর মাত্র ৮ রানের ব্যবধানে কিউই দুর্গে আরও দুইবার আঘাত হানেন আফ্রিদি। নবম ওভারের শেষ বলে রস টেইলরকে (৩) এবং ১৪তম ওভারের তৃতীয় বলে টম ল্যাথামকে (১) তুলে নেন এই বাঁহাতি পেসার।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি