ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জেদ্দায় পৌঁছেছে প্রথম হজ ফ্লাইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৫, ২৪ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:০৪, ২৬ জুলাই ২০১৭

৪১৯ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের পৌঁছেছে প্রথম হজ ফ্লাইট। সোমবার সকাল ১১টা ৪৫ মিনিটে ৪১৮ জন হজযাত্রী নিয়ে বিমানের ফ্লাইট বিজি-৩০১১ আসেন জেদ্দায় পৌঁছে।

সোমবার হজযাত্রীদের প্রথম ফ্লাইটটি কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের পৌঁছালে হজযাত্রীদের উষ্ণ অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ।

রাত ১০ টায় দ্বিতীয় ফ্লাইট বিজি-৫০১১-এ জেদ্দা পৌঁছেন ৪১৯ জন হজযাত্রী। এছাড়া নিয়মিত ফ্লাইট বিজি-০০৩৫-এ করে রাত ১১ টা ৫০মিনিটে তৃতীয় ফ্লাইট আসবে।

এসময় জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এফ. এম বোরহান উদ্দীন, সৌদি হজ মন্ত্রণালয়ের ডিরেক্টর জেনারেল ইঞ্জিনিয়ার মারওয়ান সুলাইমানী, দক্ষিণ এশিয়ান হজ্জ অফিসের চেয়ারম্যান ডক্টর রাফাত বদর প্রমুখ।

বাংলাদেশ থেকে প্রথম ফ্লাইটে আসা হজযাত্রীদেরকে সৌদি সরকারের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে খেজুর জায়নামাজ ও তসবিহ তুলে দেয়া হয়।

এবার এক লাখ ‍২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি হজ করার সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন ১০ হাজার বাংলাদেশি। বাকি এক লক্ষ ১৭ হাজার ১৯৮ জন সরকারি ব্যবস্থাপনায় হজ পালনে যাচ্ছেন।

হজ কনসাল মাকসুদুর রহমান একুশে টেলিভিশন অনলাইনকে জানান, বাংলাদেশ থেকে আগত সকল হজযাত্রীর জন্যে ইতিমধ্যে বাড়িভাড়া এবং হজ পালনের সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। আজ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের আরও তিনটি ফ্লাইটে হজযাত্রীরা সৌদি আরবে আসবেন।

১৭৭টি ডেডিকেটেড এবং ৩৩টি শিডিউল ফ্লাইটে ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে। আর ১৬৯টি ডেডিকেটেড ও ৩০টি শিডিউল ফ্লাইটে সৌদি থেকে হজযাত্রীদের বাংলাদেশে নিবেন। সৌদি এরাবিয়ান এয়ারলাইনস সবগুলো ডেডিকেটেড ফ্লাইটের মাধ্যমে বাকি ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে।

গত কয়েক বছরের মত এবারও জমজমের পানি হাজীদের বাংলাদেশে পৌঁছানোর আগেই বাংলাদেশে আনা হবে। হজযাত্রীরা ফিরে এলে বিমানবন্দরে তাদের হাতে পাঁচ লিটার করে পানি তুলে দেওয়া হবে ।

এবার সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে প্যাকেজ-১ এর আওতায় তিন লাখ ৮১ হাজার ৫০৮ টাকা এবং প্যাকেজ-২ এর আওতায় তিন লাখ ১৯ হাজার ৩৫৫ টাকা ।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি