ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

দেশের পুঁজিবাজারে দরপতন চলছেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১১, ১৪ মে ২০১৮

দরপতন অব্যাহত রয়েছে দেশের পুঁজিবাজারে। একইসঙ্গে কমেছে লেনদেনও। এ নিয়ে টানা ৯ কার্যদিবস কমলো ডিএসইর সূচক। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১৩৫টির, আর ৭০টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৫৫৭ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৩৩০ কোটি ৮১ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১০৮টির, আর ৪০টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১৭ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।


এমএল ডায়িং লিমিটেডের আইপিও অনুমোদন
এমএল ডায়িং লিমিটেডের আইপিও অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যের ২ কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে।


বার্ষিক সাধারণ সভা বা এজিএম
পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ১৫ মে।


শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে মিরাকল ইন্ডাস্ট্রিজ, আরডি ফুড ও সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।


প্রথম প্রান্তিক : ১৫ মে যেসব কোম্পানির বোর্ড মিটিং
বিজিআইসি, ন্যাশনাল ব্যাংক, বিআইএফসি, ইসলামী ইন্স্যুরেন্স, মার্কেন্টাইন ইন্স্যুরেন্স, প্রাইম ফাইন্যান্স, ঢাকা ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স ও সিটি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ মে। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


ডেলটা লাইফ ইন্স্যুরেন্স
ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ মে। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


বার্জার পেইন্টস
বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। সভায় ৩১শে মার্চ ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
বিডি ফাইন্যান্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, ডেলটা লাইফ ইন্স্যুরেন্স ও এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।


শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ১৫ মে ফারইস্ট ফাইন্যান্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স ও ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিগুলো।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি