ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নার্স নিয়োগ দিবে বিএসএমএমইউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৬, ১৩ অক্টোবর ২০২১ | আপডেট: ১৫:১৭, ১৩ অক্টোবর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নার্স নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টিতে সিনিয়র স্টাফ নার্স পদে মোট ১০৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

গত বছরের ২৫ মার্চে যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। সেই প্রজ্ঞাপনের আলোকেই বিএসএমএমইউতে নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর রাখা হয়েছে।

গত বছরের মার্চে বাংলাদেশে মহামারী আকারে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বন্ধ ছিল সব ধরণের সরকারী চাকরির নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারী চাকরির আবেদনের জন্য বয়সসীমা কমিয়ে দেওয়া হয়।

শিক্ষাগত যোগ্যতা
বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক রেজিস্ট্রার্ড প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি অথবা বিএসসি ইন নার্সিং ডিগ্রি।
 
সিনিয়র স্টাফ নার্স পদে দশম গ্রেডে বেতন দেওয়া হবে। বেতন স্কেল হবে ১৬,০০০–৩৮,৬৪০ টাকা।
 
আবেদনের পদ্ধতি ও অন্যান্য শর্ত 

আগ্রহী প্রার্থীরা আগামী ১৩ অক্টোবর দুপুর আড়াইটার মধ্যে অনলাইনে (www.bsmmu.edu.bd) আবেদন করতে পারবেন। আবেদনের সময় প্রার্থীর আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে যা আপলোড করতে হবে:

সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি (২৪০x২৪০ পিক্সেল), স্বাক্ষরের ছবি (৩০০x৮০ পিক্সেল), টাকা জমার ব্যাংক রসিদের কপি ও মুক্তিযোদ্ধা- পোষ্য প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট সনদপত্র।
এমএম/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি