ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ফেসবুক মেসেঞ্জারে নতুন নিয়ম 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫২, ২০ আগস্ট ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাসের এ সময়ে ফেইসবুকের মেসেঞ্জার’র ব্যবহার বেড়েছে। এতে করে মেসেঞ্জারে নতুন প্রাইভেসি নিয়ন্ত্রণ সুবিধা যুক্ত করতে যাচ্ছে ফেইসবুক। এতে ব্যবহারকারীকে পাঠানো বার্তা নিয়ন্ত্রণের সুবিধা রয়েছে। এছাড়া মেসেঞ্জার অ্যাপে নতুন সেটিংস পরীক্ষা চালাবে ফেইসবুক। এতে মেসেঞ্জারে পছন্দ অনুযায়ী কল ও বার্তার আসার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন ব্যবহারকারী।

ফেইসবুক জানায়, ইনস্টাগ্রামে বর্তমানে চালু থাকা ফিচারের মতোই ফেসবুকে নতুন ফিচার মেসেঞ্জারে আনা হবে। ফলে চলতি বছরের ডিসেম্বর নাগাদ ব্যবহারকারীর হাতে আরও বেশি মেসেঞ্জারের নিয়ন্ত্রণ থাকবে। কেউ মেসেঞ্জারে কোনো ছবি পাঠালে তা স্বয়ংক্রিয়ভাবে ঝাপসা করে দেবে ফেইসবুক। অনাকাঙ্ক্ষিত ব্যক্তির কাছ থেকে ফেসবুকে ছবি বা বার্তা পাঠিয়ে বিব্রত করা বন্ধ হবে। 

ফেইসবুকের পক্ষ থেকে ‘অ্যাপ লক’ ফিচারটিও আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হচ্ছে। এতে মেসেঞ্জার চ্যাটে বাড়তি আরেক স্তরের নিরাপত্তা যুক্ত হবে। এ পদ্ধতিতে মেসেঞ্জার চ্যাট লক করে রাখা যাবে। মেসেঞ্জারে ঢুকতে হলে ফেস বা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ঢুকতে হবে। এ ফিচারটি ইতোমধ্যে আইওএস প্ল্যাটফর্মে চালু হয়েছে। শীঘ্রই অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মেও এ সুবিধা যুক্ত হবে।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি