ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বরিশালে বন্ধ হলো মানবতার বাজার

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৯, ৮ মে ২০২১

বরিশালে দুদিনের মাথায় বন্ধ হয়ে হেল বাসদের মানবতার বাজার। রাজনৈতিক ষড়যন্ত্রের কারণে এটি বন্ধ হয়েছে বলে অভিযোগ করেছেন জেলা বাসদ। তবে যে কোনো মূল্যে আবারও চালুর প্রত্যয় ব্যক্ত করেছে দলটি।  

শনিবার (৮ মে) সকালে নগরীর ফকিরবাড়ি রোডস্থ বাসদ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ জানান বাসদের আহবায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা: মনীষা চক্রবর্তী। তবে কোন রাজনৈতিক দল বা কার কারণে বন্ধ হলো তা সুনির্দিষ্ট করে প্রকাশ করেননি তারা। 

মনীষা চক্রবর্তী বলেন, রাজনৈতিক ষড়যন্ত্রে শুক্রবার সন্ধ্যায় অমৃত লাল দে মহাবিদ্যালয় কর্তৃপক্ষ বাসদকে মানবতার বাজার সরিয়ে নেয়ার জন্য অনুরোধ জানান। এরপর নগরীর অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করা হলে সেখান থেকেও মানবতার বাজার করার অনুমতি পাওয়া যায়নি। আর সে কারণেই আজকের মানবতার বাজার বন্ধ রয়েছে। 

যত বাধাই আসুক আগামীকাল থেকে যে কোনোভাবে মানবতার বাজার পুনরায় শুরু করার প্রত্যয় ব্যক্ত করেন তারা। সেটি স্থান পরিবর্তন বা ভ্রাম্যমাণভাবে করা হতে পারে বলে ইঙ্গিত দেন তিনি। ষড়যন্ত্রকারী দলের নাম বা ব্যক্তির পরিচয় না বললেও ষড়যন্ত্রকারী সিটি করপোরেশন নির্বাচনে তার বিরুদ্ধে ছিলো বলে জানান মনীষা। 

আহবায়ক ইমরান হাবিব রুমন বলেন, অমৃত লাল দে মহাবিদ্যালয় কর্তৃপক্ষ হঠাৎ করে এই সিদ্ধান্তের কথা জানান। বরিশালের সাধারণ মানুষের জন্য মানবতার বাজার অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি। 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বরিশালে করোনায় ক্ষতিগ্রস্ত দিনমজুর শ্রেণীর জন্য মানবতার বাজার শুরু করে বাসদ। নগরীর অমৃত লাল দে মহাবিদ্যালয়ের গ্যারেজে এটি চালানো হচ্ছিলো। দুই দিনে পাঁচ শতাধিক লোক এখান থেকে বিনামূল্যে ১০ ধরণের পণ্য নিতে পেরেছেন। 

গত বছর প্রায় ২০ হাজার লোককে একইভাবে বিনামূল্যে খাদ্য সহায়তা দেয়া হয়েছিল বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি