ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ভুল করে বিতর্কে নোবেল

প্রকাশিত : ২২:৩৫, ১৪ জুলাই ২০১৯

ভারতীয় টেলিভিশন শো ‘সারেগামাপা’য় গান গেয়ে ভারত ও বাংলাদেশে সমান জনপ্রিয় হয়ে উঠেছে নোবেল। কিন্তু তার সেই মঞ্চে গানের লেখক ও সুরকারের নাম না বলে বিতর্কে পড়েছেন তিনি। এর আগে নোবেল প্রিন্স মাহমুদের নাম না বলায় সমালোচনার মুখে পড়েন। পরে এর জন্য তিনি ক্ষমাও চেয়েছেন।

কিন্তু আবার একই ভুল করেছেন নোবেল। ‘সারেগামাপা`তে প্রিন্স মাহমুদের কথা ও সুরের তিনটি গান গেয়েছেন তিনি। ‘বাবা’, ‘মা’ এবং ‘এত কষ্ট কেন ভালবাসায়’। তিনবারের একবারও গীতিকার বা সুরকার হিসেবে প্রিন্স মাহমুদের নাম উচ্চারণ করেননি তিনি।

‘এত কষ্ট কেন ভালবাসায়’ গানটি গাওয়ার সময় গানটিকে আর্ক ব্যান্ডের গান বলেও উল্লেখ করেন নোবেল, যা ভুল তথ্য। বিষয়টি প্রিন্স মাহমুদের নজরে আসার পরে একটি স্ট্যাটাসে প্রিন্স মাহমুদ লিখেছেন, “দুঃখিত, এতো কষ্ট কেন ভালবাসায় আর্ক ব্যান্ডের গান না। এটা ১৯৯৮ সালে রিলিজ হওয়া আমার কথা ও সুরে মিক্সড অ্যালবাম ‘শেষ দেখা’তে হাসান গেয়েছিল।”

প্রিন্স মাহমুদের এই স্ট্যাটাসে কমেন্ট করেছেন সংগীতাঙ্গনের অনেকেই। এত বড় একটা প্ল্যাটফর্মে গাইতে গিয়ে বারবার একই ভুল করায় নোবেলের কঠোর সমালোচনা করেছেন কেউ কেউ। তার এই ভুল ইচ্ছাকৃত বলেও অনেকে দাবি করেছেন। অনেকে নোবেলকে ধূর্ত বলেও সমালোচনা করেছেন ।

এনএম/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি