ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মর্গানের ছক্কা রেকর্ড!

প্রকাশিত : ২০:৫৭, ১৮ জুন ২০১৯

ক্রিকেট ইতিহাসে ক্রিস গেইল, রোহিত শর্মা আর টিম ৩৬০ ডিগ্রি খ্যাত এবি ডি ভিলিয়ার্সকেও ছাড়িয়ে গেলেন ইংলিশ অধিনায়ক ইয়ন মর্গান।

ম্যানচেষ্টারে বিশ্বকাপের ২৪তম ম্যাচে আফগানিস্তানের বোলারদের উপর রীতিমতো তাণ্ডব চালিয়েছেন ইংল্যান্ডের এ ব্যাটসম্যান। মাত্র ৭১ বলে ১৭ ছক্কা আর ৪ চারে ১৪৮ রান করেন তিনি।

ওয়ান্ডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি আর দ্রুততম সেঞ্চুরিয়ান ভিলিয়ার্সদের ওই ইনিংসগুলোতে ঝড় কম ছিলনা কিন্তু সেগুলোকেও ছাড়িয়ে গেলেন মর্গান। এর মধ্য দিয়ে ওয়ান্ডেতে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লেন তিনি।

এর আগে এই কীর্তি কারো ছিলনা। ১৬ ছক্কা মেরে গেইল, রোহিত আর ভিলিয়ার্স একই সারিতে ছিলেন। এবার তাদের টপকে এক ইনিংসে ১৭ ছক্কা মেরে শীর্ষে উঠলেন ইংলিশ অধিনায়ক।

আফগানিস্তানের পক্ষে কোন বোলারই তার তাণ্ডব থেকে রেহাই পায়নি। বিশেষ করে উদীয়মান বোলার রশিদ খান ৯ ওভারে দিয়েছেন ১১০ রান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক। দলীয় ৪৪ রানের মাথায় উদ্বোধনী জুটি ভাঙলেও বেয়ারস্টো ও রুটের ১২০ রানের জুটিতে বড় সংগ্রহের পথে এগিয়ে যায় ইংলিশরা।

পরে ৯০ রানে বেয়ারস্টো ফিরলে মর্গান ঝড় শুরু হয়। মাত্র ৭১ বলে ১৪৮ আর রুটের ৮২ বলে ৮৮ রানের উপর ভিত্তি করে ৩৯৭ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।

আই/

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি