ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মসজিদে নামাজ নিয়ে বৈঠকে ইফা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৯, ২৪ মার্চ ২০২০

করোনা পরিস্থিতিতে দেশের মসজিদগুলোয় মুসল্লিদের জামাতে নামাজ আদায় নিয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

মঙ্গলবার সকাল সোয়া ১০টা থেকে বৈঠক শুরু হয়েছে। বৈঠকে টেলিফোনে দেশের বিভিন্ন জেলার শীর্ষস্থানীয় আলেমদের মতামত নেয়া হচ্ছে।

বৈঠক শেষে ইসলামিক ফাউন্ডেশন সিদ্ধান্ত জানাবে।

করোনার সংক্রমণ প্রতিরোধে সৌদি আরবে মসজিদুল হারামাইনসহ সব মসজিদ বন্ধ। কুয়েত, মিসর, মালয়েশিয়াসহ আরও কয়েকটি মুসলিমপ্রধান দেশে মসজিদে নামাজ বন্ধ রাখা হয়েছে। তবে বাংলাদেশের মসজিদগুলোতে এখনও নামাজ আদায় করছেন মুসল্লিরা।

সরকার জনসমাগম বন্ধের নির্দেশনা দিয়েছে। তবে মসজিদের ধর্মীয় অনুভূতি নিয়ে উত্তেজনা সৃষ্টি হওয়ার শঙ্কায় আলেমদের সঙ্গে এই বৈঠকের উদ্যোগ নেয়া হয়েছে।

সূত্র জানায়, রাজধানীর টোলারবাগে করোনায় আক্রান্ত হয়ে দুজন মারা যাওয়া ব্যক্তি বিদেশফেরতদের সংস্পর্শে ছিলেন না। তবে তারা পরস্পরের ঘনিষ্ঠ ছিলেন এবং নিয়মিত মসজিদে নামাজ পড়তে যেতেন। এর পর মসজিদে জামাতের নামাজ আদায়ের বিষয়টি গুরুত্ব দেয়া হচ্ছে।

এর আগে ২০ মার্চ এক বিজ্ঞপ্তিতে ইসলামিক ফাউন্ডেশন মুসল্লিদের বাসা থেকে অজু করে নফল ও সুন্নত নামাজ পড়ে শুধু জুমার ফরজ নামাজ পড়তে আসার পরামর্শ দিয়েছিল। এ ছাড়া অসুস্থ ব্যক্তি, জ্বর, হাঁচি-কাশিতে আক্রান্ত এবং বিদেশফেরতদের মসজিদে না যাওয়ার অনুরোধ জানানো হয়েছিল। করোনার কারণে লাইলাতুল মিরাজের আয়োজনও বন্ধ রাখা হয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি