ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মাহী বি দম্পতিকে দুদকে তলব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৬, ৪ আগস্ট ২০১৯

বদরুদ্দোজা চৌধুরীর পুত্র এমপি মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক লোপাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার সংস্থাটির উপপরিচালক জালাল উদ্দিন আহমেদ তাদের তলব করে চিঠি পাঠিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে দুদক সূত্র জানায়, চিঠিতে আগামী ৭ আগস্ট সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে মাহি দম্পতিকে।

চিঠিতে আরও বলা হয়, যুক্তরাষ্ট্রে অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে মাহী বি চৌধুরী দম্পতির বিরুদ্ধে। অভিযোগ সম্পর্কে বক্তব্য দিতে তাদের দুদকে হাজির হতে বলা হয়েছে।

মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব এবং সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে। 

নাম প্রকাশ না করে দুদকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মাহী বি চৌধুরী ও তার স্ত্রীর নামে যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগ আছে। এই অর্থের উৎস জানতে তাদের তলব করা হয়েছে। ৭ আগস্টে তলব করা হলেও গত জুন মাস থেকেই তাদের অর্থপাচারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

মাহী ও তার স্ত্রীর সম্পদ, সম্পদের উৎস, ব্যাংক হিসাব জানতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ব্যাংকের সহযোগিতা নেওয়া হচ্ছে বলেও জানান দুদকের এই ঊর্ধ্বতন কর্মকর্তা। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি