ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রিয়ালের মাদ্রিদ ডার্বি জয়

প্রকাশিত : ০৯:০২, ১০ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ০৯:০৭, ১০ ফেব্রুয়ারি ২০১৯

অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে তাদের নতুন ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ৩-১ গোলের দারুণ জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ । লা লিগায় আগের চার দেখায় জেতেনি কোন দল। না রিয়াল তাদের ঘরের মাঠে জিততে পেরেছে। না অ্যাথলেটিকো মাদ্রিদ ঘরের মাঠে রিয়ালকে হারাতে পেরেছে। তবে এবার রিয়াল মাদ্রিদ পারল

দলের দারুণ এই জয়ের ম্যাচে গ্যারেথ বেল করেছেন রিয়ালের হয়ে শততম গোল। রিয়াল অধিনায়ক রামোস পেয়েছেন গোল। চলতি মৌসুমে পেনাল্টি থেকে গোলের খাতা বেশ ভারী করছেন এই স্পেন তারকা।

তাকে গোল পেতে সহায়তা করেছেন ব্রাজিল তরুণ ভিনিসিয়াস। তিনি এ ম্যাচেও রিয়ালের সেরা তারকা ছিলেন। তার গতির কাছে হার মেনে বক্সে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। তা থেকে গোল করেন রামোস। যদিও ফাউলিটি পেনাল্টি নাকি ফ্রি কিক তা নিয়ে আছে প্রশ্ন।

তবে দলের হয়ে সেরা গোলটি করেছেন আরেক ব্রাজিলিয়ান কাসেমিরো। তিনি ম্যাচের ১৬ মিনিটের মাথায় দুর্দান্ত বাইসাইকেল ভলিতে গোল করেন। বুঝিয়ে দেন দিনটা রিয়ালের। আগে যে কাজটি জিদানরা পারেননি এবার সেটা সোলারির অধীনে করতে এসেছেন তারা। তবে তার গোলের লিড বেশিক্ষণ রাখতে দেননি গ্রিজম্যান। ম্যাচের ২০ মিনিটে চোখে লেগে থাকার মতো এক গোল করে দলকে সমতায় ফেরান তিনি।

এরপর প্রথমার্ধের ৪২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রামোস। আর ৭২ মিনিটে বদলি নেমে গোল পান বেল। তবে ম্যাচের ৫৪ মিনিটে গোল করে উদযাপন শুরু করেন সাবেক রিয়াল এবং চেলসি তারকা মোরাতা। কিন্তু অফসাইটে বাতিল হয় তার গোলটি। যদিও সেটা নিয়েও আছে সন্দেহ। এছাড়া ম্যাচের ৬৪ মিনিটে দারুণ এক সেভ করেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া।

মোরাতা এবং কোর্তোয়া এ ম্যাচে সাবেক ক্লাবের বিপক্ষে খেলতে নামেন। কিন্তু শেষ হাসি হাসলেন কর্তোয়া। এছাড়া অ্যাথলেটিকো মাদ্রিদ কোচ ডিয়াগো সিমিওনে এবং রিয়াল কোচ সোলারি মুখোমুখি হন এ ম্যাচে। তারাও এর আগে খেলোয়াড় হিসেবে মুখোমুখি হন। এবার কোচ হিসেবে জয়ের হাসি হাসলেন সোলারি। এই জয়ে সোলারি বুঝিয়ে দিলেন বার্সার বিপক্ষে কোপা দেল রে’র পরের লেগ এবং চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর জন্য প্রস্তুত তারা।


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি