ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

৫০ মিনিটের কারাবাস 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ৩ আগস্ট ২০১৯

এক ঘন্টা নয় মাত্র ৫০ মিনিটের কারাবাস। শুনতে অবাক মনে হলেও এটাই সত্য। প্রাক্তন স্ত্রীর বাড়ির জানালায় ঝাঁড়ু ছুঁড়ে মারায় ব্রিটেনে ২৩ বছরের এক যুবকের মাত্র ৫০ মিনিটের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। 

ব্রিটেনের ওই যুবকের নাম শেন জেনকেনস। বলা হচ্ছে ব্রিটেনের ইতিহাসে এটাই সবচেয়ে কম সময়ের কারাদণ্ড। 

জানা গেছে, সমাসেটের পর্টিসহেডে থাকেন শেনের প্রাক্তন স্ত্রী। সম্প্রতি তার বাড়িতে পুলিশকে ফাঁকি দিয়ে ঝাঁড়ু ছুঁড়ে মারেন তিনি। পরে আদালতে শেনের প্রাক্তন স্ত্রী অভিযোগ দিলে আদালত তাকে এ দণ্ড প্রদান করেন। 

আদালতে অভিযোগকারীর আইনজীবী কেনেথ বেল বলেন, প্রাক্তন স্ত্রীর সঙ্গে ঝগড়ার পর ইট দিয়ে জানালা ভেঙে দেয়ার হুমকি দিয়েছিলেন শেন। পরে ঝাঁটা দিয়ে হামলা চালান বলে আদালতকে জানান ওই আইনজীবী। 

এর উত্তরে অভিযুক্ত লেনের আইনজীবী জানান, মদ্যপ অবস্থায় এই কাজ করে ফেলেছিলেন শেন। সে তার ব্যবহারের জন্য লজ্জিত। তাই তাকে সুযোগ দিলে সে ক্ষমা চেয়ে নেবে স্ত্রীয়ের কাছে। এর পরই বিচারপতি শেনকে ৫০ মিনিট জেল খাটার সাজা ঘোষণা করেন। আর জেলে বসেই প্রাক্তন স্ত্রীয়ের জন্য ক্ষমা চেয়ে চিঠি লেখার নির্দেশ দেন।

আদালতের নির্দেশ মতে, শেন সেখানে বসেই প্রাক্তন স্ত্রীর উদ্দেশ্যে চিঠি লেখেন। শেন লেখেন, তোমার বাড়ির জানালা ভাঙার জন্য দুঃখিত। হঠকারিতা জেরে এটা আমার ভুল সিদ্ধান্ত ছিল। আশাকরি তুমি আমাকে ক্ষমা করবে। 

সূত্র: আনন্দবাজার 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি