ঢাকা, শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় আইসিইউতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৪ ১৪ আগস্ট ২০১৯

ফুসফুসের সংক্রমণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার সকালে শ্বাসকষ্ট নিয়ে তাকে ভর্তি করা হয় বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে।

প্রাথমিক পরীক্ষানিরীক্ষার পর হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, এ মুহূর্তে আইসিইউতে রয়েছেন সৌমিত্র। তবে তার অবস্থা আপাতত স্থিতিশীল।

জানা গেছে, বুধবার সকালে হঠাৎ শ্বাসকষ্টজনিত সমস্যা বেড়ে যায় প্রবীণ এই অভিনেতার। বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন তিনি। সকাল ৯টার দিকে তাকে ভর্তি করা হয় হাসপাতালে। সঙ্গে সঙ্গে তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায় নিউমোনিয়ায় আক্রান্ত। প্রবীণ অভিনেতার বয়সের কথা মাথায় রেখে তার অন্যান্য শারীরিক পরিস্থিতিও খতিয়ে দেখছেন চিকিৎসকেরা। ইতিমধ্যেই তার চিকিৎসার জন্য চার সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। বর্তমানে তাদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

চিকিৎসকরা আরও জানিয়েছেন, তার বয়স এখন ৮৪ বছর। শ্বাসকষ্ট ছাড়াও কিছু শারীরিক সমস্যা রয়েছে। ডাক্তাররা কোনও রকমের ঝুঁকি নিতে চাইছেন না। কিছু পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। অভিনেতার ফুসফুসে সংক্রমণ হয়েছে। সোডিয়াম-পটাসিয়ামের মাত্রাও কিছুটা কম।

এদিকে অভিনেতার ছেলে সৌগত চট্টোপাধ্যায় জানিয়েছেন, এ দিন ভোরের দিকে শ্বাসকষ্ট শুরু হয় তার বাবার। তার কথায়, ‘‘বাবার শ্বাসকষ্ট শুরু হতেই আমাদের পারিবারিক চিকিৎসককে খবর দেওয়া হয়। তিনি দ্রুত চলে আসেন। বাবাকে দেখার পর তিনি হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। সেই মতো ওই হাসপাতালে নিয়ে যাওয়া হয় বাবাকে। আইসিউ-তে ভর্তি করা হয়। বাবার ফুসফুসে সংক্রমণ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।’’

মেয়ে পৌলমী বসু বলেন, ‘‘বাবা দীর্ঘ দিনই সিওপিডি-তে আক্রান্ত। এখনও শরীরে সোডিয়াম-পটাশিয়ামেরও ঘাটতি রয়েছে। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, বাবা এখন অনেকটা ভাল আছেন।’’ সূত্র-আনন্দবাজার। 

এনএস/বিএম

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি