ঢাকা, ২০১৯-০৭-১৬ ০:৫২:০০

‘আমাকে হত্যার জন্য ২০ মিলিয়ন ডলার ব্যয় হয়েছে’

 প্রকাশিত: ১৪:৪১ ২০ জুন ২০১৯  

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, বিদেশি সমর্থকরা আমাকে হত্যার জন্য যে ষড়যন্ত্র করেছিল তার পেছনে ২০ মিলিয়ন ডলার ব্যয় হয়েছে। আমি জানি কলম্বিয়ায় বসে এই হত্যাচেষ্টার পরিকল্পনা হয়েছিলে এবং কলম্বিয়ার বিরোধীদলীয় সদস্যদের কাছে এ অর্থ বিতরণ করা হয়েছে।

গতকাল বুধবার ভেনিজুয়েলার রাজধানী কারাকাসে রাষ্ট্রীয় প্রচার মাধ্যমের দেয়া এক ভাষণে তিনি এসব কথা বলেন।

মাদুরো বলেন, কোথায় বসে, কারা আমাকে হত্যার পরিকল্পনা করেছিল এবং কারা এই হত্যাকাণ্ডের জন্য অর্থের যোগান দিয়েছে সব আমি জানি।

তিনি বলেন, আমাকে হত্যার পেছনে তারা লাখ লাখ-কোটি ডলার খরচ করেছে। জানা গেছে তাদের দুই কোটি ডলার খরচ হয়েছে। সরকারবিরোধী নেতা জুলিও বুর্জেস এই অর্থ হাতিয়ে নিয়েছেন বলেও তিনি জানান।

২০১৮ সালের আগস্টে বিস্ফোরকভর্তি ড্রোনের সাহায্যে মাদুরোকে হত্যার চেষ্টা চালানো হয়। আঘাত হানার আগেই ড্রোনটিকে শনাক্ত করে তা লক্ষ্য করে গুলি চালায় মাদুরোর এক দেহরক্ষী এবং এতে ড্রোনটি একটি ভবনে গিয়ে পড়ে ও বিস্ফোরিত হয়।

মাদুরো যখন সেনাবাহিনীর সদস্যদের এক সমাবেশে ভাষণ দিচ্ছিলেন তখন এ হামলা হয় এবং তার ভাষণটি টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হচ্ছিল। ওই ঘটনার পর মাদুরো বক্তৃতা বন্ধ করে সমাবেশস্থল ত্যাগ করতে বাধ্য হন। ওই হামলায় মাদুরো অক্ষত থাকলেও তার সাত দেহরক্ষী আহত হন। এর আগে মাদুরো অভিযোগ করেছিলেন, আমেরিকা তাকে হত্যার চেষ্টা চালাচ্ছে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম