ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৯ ১৪২৮

এবারও ভিন্ন রকম ঈদ উদযাপন `দুই টাকায় শিক্ষা ফাউন্ডেশনের`

কুবি সংবাদদা

প্রকাশিত : ১৭:৫৬, ২১ জুলাই ২০২১

‘শিক্ষা, ঐক্য, সততা জয় করব মানবতা’ স্লোগানকে ধারণ করে 'দুই টাকায় শিক্ষা ফাউন্ডেশনের' উদ্যোগে মানবতার তরে কোরবানির গোশত বিতরণ করা হয়েছে। গরিব, অসহায় যাঁদের কোরবানি করার সামর্থ্য নেই এমন ৬৩টি পরিবারের মাঝে কোরবানির মাংস বিতরণ করে ফাউন্ডেশনটি। গেল বছরও ৪১টি পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ  করে ফাউন্ডেশনটি।

ফাউন্ডেশনের সদস্য ও দানশীল ব্যক্তিদের আর্থিক সহায়তায় এ কোরবানির গোশত বিতরণ করা হয়। কোরবানি করতে পারেনি এবং দরিদ্র পরিবার খোঁজ করে তালিকা করা হয়। তালিকাভুক্ত অনুপস্থিত কিছু পরিবারের মাঝে ফাউন্ডেশনের সদস্যরা বাইকে করে কোরবানির গোশত বাড়িতে পৌঁছে দেন।

খোঁজ নিয়ে জানা যায়,  কোরবানির গোশত বিতরণের জন্য ফাউন্ডেশনটি তহবিল সংগ্রহ করে সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের আর্থিক সহায়তা দিয়ে। কার্যনির্বাহী পরিষদের সদস্য রয়েছে ৩১ জন। প্রত্যেকে দুইজন করে উপকারভোগির নাম দেয়। নামগুলো সমন্বয় করে উখিয়া উপজেলার বিভিন্ন স্থান থেকে ৬৩টি পরিবারের কাছে কোরবানির গোশত বিতরণ করে ফাউন্ডেশনটি।

২০২০ সালের ২০ জুন কক্সবাজারে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের শহীদ এ টি এম জাফর আলমের জম্মস্থান ঐতিহ্যবাহী রুমখাঁ মাতবরপাড়া ও রুমখাঁ বাজারপাড়া গ্রামের একঝাঁক তরুণের সমন্বয়ে ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। হতদরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহী করা, শিক্ষার হার বৃদ্ধি, শিক্ষা ক্ষেত্রে সহায়তা, আর্থিক অভাবে ঝরে পড়া শিশুদের নিয়ে 'দুই টাকায় শিক্ষা ফাউন্ডেশন' স্কুল প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে ফাউন্ডেশনটির অগ্রযাত্রা শুরু হয়। এমনকি বিভিন্ন ক্ষেত্রেও দরিদ্র পরিবারে মানবিক সহায়তা প্রদান করে আসছে ফাউন্ডেশনটি।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক রবিউল্লাহ বলেন, বিশ্বব্যাপী প্রাণঘাতী মরণব্যাধি করোনাকালীন সময়ে ঈদের আনন্দ এভাবে ভাগাভাগি করতে পারা মহা আনন্দের। সকলে ভেদাভেদ ভুলে আসুন ঈদের আনন্দ উপভোগ করি এবং আগামীর সুন্দর পৃথিবী গড়ে তুলি।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা খাইরুল আমিন বলেন,  ভোগ নয়, ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে হিংসা, বিবাদ ভুলে সকল মুসলমানদের পারষ্পরিক সম্প্রীতির বন্ধন হোক অটুট থাকুক। ফাউন্ডেশনের সদস্য আর শুভকাঙ্ক্ষীদের দানে কিছু পরিবারের মাঝে সামান্য হলেও আনন্দ বিলিয়ে দিতে পেরে শুকরিয়া। আগামীতেও মহৎ উদ্যোগে আপনারা পাশে থাকবেন। 

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি