ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

এসএমএস দিয়ে জানা যাবে ভোট কেন্দ্রের নাম ও ভোটার নম্বর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৫ ২৮ ডিসেম্বর ২০১৮

জাতীয় সংসদ নির্বাচনে নিজ ভোট কেন্দ্রের তথ্য জানতে পারবে মোবাইল এসএমএস এর মাধ্যমে। নির্বাচন কমিশন (ইসি) থেকে পাঠানো এসএমএস পূরণ করে পাঠালে ফিরতি এসএমএসে ভোট কেন্দ্র ও ভোটার নম্বর জানা যাবে।          

শুক্রবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানান।    

তিনি বলেন, ‘সারা দেশের ভোটকেন্দ্রের নাম জানানোর জন্য কমিশন থেকে শনিবার (২৯ ডিসেম্বর) ভোটারদের কাছে এসএমএস পাঠানো হবে।’

তিনি বলেন, ‘আমরা একটি এসএমএস তৈরি করেছি। এসএসসিসহ বিভিন্ন পরীক্ষার ফলাফল যেভাবে এসএমএসের মাধ্যমে জানা যায়, সেভাবেই ভোটার নম্বর ও কেন্দ্র ভোটাররা জানতে পারবেন।’  

তিনি জানান, ইসি থেকে সব ভোটারকে এসএমএস পাঠানো হবে। ওই এসএমএস-এ জাতীয় পরিচয়পত্রের নম্বর দিলে ফিরতি এসএমএসে ভোটার নম্বর, কেন্দ্রের নম্বর ও ভোট কক্ষের নাম জানতে পারবেন।     

এদিকে, ইসির যুগ্ম-সচিব আব্দুল বাতেন বলেন, সংসদ নির্বাচনে যে ছয়টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে, ওই আসনগুলোর ভোটারদের এসএমএস-এর মাধ্যমে কোন কেন্দ্রে  ভোট দেবেন, তার ভোটার নম্বরসহ তা জানিয়ে দেওয়া হবে।       

তিনি বলেন,  ‘ভোট দেওয়ার জন্য স্মার্ট কার্ড বা পেপার লেমিনেটেড কার্ড আবশ্যক নয়। তারপরও যেসব আসনে ইভিএম ব্যবহার করা হবে, সেখানকার ভোটারদের আমরা অনুরোধ করেছি— তাদের স্মার্ট কার্ড, লেমিনেডেট কার্ড বা ভোটার আইডি নম্বর থাকলে তা নিয়ে যেতে। এটা হলে তার ভোটদান অধিকতর সহজ হবে। তবে এসব না নিয়ে গেলেও ভোট দেওয়া যাবে।’  

এসি
   


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি