ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ১ ১৪২৬

Ekushey Television Ltd.

এ বিজয় শেখ হাসিনার: এইচ টি ইমাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৩ ৩০ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২৩:৪০ ৩০ ডিসেম্বর ২০১৮

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের অপেক্ষায় আওয়ামী লীগ। এবারের নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করা জাতির সামনে একটি চ্যালেঞ্জ ছিল। সেই চ্যালেঞ্জ প্রধানমন্ত্রী বুদ্ধিমত্তার সাথে মোকাবেলা করেছে। তাই এ বিজয় বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার বিজয়।

আজ (৩০ ডিসেম্বর) বাংলাদেশ আওয়ামীলীগের কার্যালয়ে মিডিয়া সেন্টারে নির্বাচন পরবর্তী সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বাংলার জনগণের নিরঙ্কুশ সমর্থনে, এই স্বাধীন-সার্বভৌম নির্বাচন কমিশনের অধীনে তা সম্পন্ন হয়েছে। এর সব কৃতিত্বের দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারপ্রধান হয়েও স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে সংবিধানের বিধান অনুযায়ী কীভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে হয়, তার অনন্য নজির স্থাপন করেছেন।

নেতাকর্মীদের দায়িত্বশীল থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের দায়িত্বশীল আচরণ করার জন্য প্রয়োজনীয় নির্দেশনাসহ অনুরোধ করা হয়েছে। নির্বাচনের ফলাফল আমাদের পক্ষে যদি আসে, তা বাংলাদেশের জনগণকে উৎসর্গ করব।

এ সময় নির্বাচনে আওয়ামী লীগের নেতাকর্মীদের টার্গেট করে বিএনপির নারকীয় হত্যাকাণ্ডে ১৩ জন নেতা-কর্মী নিহত হয়েছে বলে জানান তিনি। তিনি এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান।

সম্মেলনে তিনি বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। নির্বাচনে ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রমান করেছে যে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে এ সময় তিনি বলেন, বিজয়ের উল্লাসে কেউ আনন্দ মিছিল করবেন না। প্রধানমন্ত্রী বলেছেন-"এখন আনন্দ মিছিল করার সময় নয়, দেশ গড়ার সময়"। প্রধানমন্ত্রী দলের সব নেতাকর্মীকে আনন্দ মিছিল করতে নিষেধ করেছেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, এ নির্বাচন বড় ধরনের চ্যালেঞ্জের নির্বাচন ছিল। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে নির্বাচন সম্পন্ন করেছেন। তাই তাকে অভিনন্দন জানাই।

সাধারন ভোটারদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে এইচ টি ইমাম বলেন, তারা বিএনপি জামাত ঐক্যফ্রন্টের গুজব সন্ত্রাশ উপেক্ষা করে ভোট কেন্দ্রে এসে ভোট দিয়েছে। তাদের প্রতিও কৃতজ্ঞতা।

এ সময় নির্বাচনের চূড়ান্ত ফলাফল না আসা পর্যন্ত সব নেতাকর্মীকে নিজনিজ কেন্দ্রে দায়িত্ব পালন করতে আহ্বান জানান এইচ টি ইমাম। তিনি বলেন, ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত সকলকে কেন্দ্রে থাকতে হবে।

তিনি বলেন, নেতাকর্মীরা যে যে কেন্দ্রে দায়িত্ব পালন করছেন সে সেই কেন্দ্রে থাকুন। যতোক্ষন লিখিত ফলাফল প্রিজাইডিং অফিসাররা আাপনাদের হাতে তুলে দিবেন না, ততোক্ষণ কেন্দ্র ছাড়বেন না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা দক্ষিন আাওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহে আলম মুরাদ, চিত্রতারকা ফেরদৌস, শমী কায়সার, রোকেয়া প্রাচী প্রমুখ।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি