ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ৫:৫৬:৪৯

Ekushey Television Ltd.

জাতিসংঘ কার্যালয়ে ঢুকেও মহাসচিবের সাক্ষাৎ পাননি ফখরুল [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৪৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার | আপডেট: ১১:০৮ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার

মহাসচিবের আমন্ত্রণে এসেছেন, এমন দাবি করে জাতিসংঘ সদর দফতরে প্রবেশ করেও মহাসচিব এন্তেনিও গুতেরাসের সাক্ষাৎ পাননি বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল। অবশ্য জাতিসংঘের এক কর্মকর্তার সঙ্গে তার সাক্ষাৎ হয়েছে বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম।

এদিকে রাজনীতিবিষয়ক ম্যাগাজিন পলিটিকো বলছে, জাতীয় নির্বাচনে ট্রাম্প প্রশাসনের আনুকূল্য পেতে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি।

জাতিসংঘ মহাসচিব এন্তেনিও গুতেরাসের সঙ্গে সাক্ষাৎ করতে নিউইয়র্ক গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এমন খবরই ছড়িয়ে পড়েছিল রাজনৈতিক অঙ্গনে। বলা হচ্ছিল, বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে জাতিসংঘ মহাসচিবের সঙ্গে আলাপ করবেন বিএনপি মহাসচিব।

অথচ মির্জা ফখরুল যখন জাতিসংঘ সদর দফতরে ঢুকলেন, তখন কফি আনানের স্মরণসভায় অংশ নিতে ঘানায় অবস্থান করছেন এন্তেনিও গুতেরাস।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে নিউইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম বলছে, মির্জা ফখরুলের সঙ্গে দেখা করেছেন জাতিসংঘের অর্গানোগ্রামে চতুর্থ লেভেলের কর্মকর্তা সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার।

এদিকে বাংলাদেশের জাতীয় নির্বাচনে ট্রাম্প প্রশাসনকে পক্ষে পেতে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি।

মার্কিন রাজনীতি বিষয়ক ম্যাগাজিন পলিটিকো বলছে, গত আগস্টে আব্দুল সাত্তার নামে বিএনপির এক সদস্য ব্লু স্টার স্ট্র্যাটেজিস এবং রাস্কি পার্টনার্স নামে ২টি এজেন্সির সাথে ২ লাখ ৩০ হাজার ডলারের চুক্তি করেছেন।

 মার্কিন জাস্টিস ডিপার্টমেন্টে জমা দেওয়া প্রতিষ্ঠান দুটির তথ্যের বরাতেই এই খবর জানিয়েছে পলিটিকো।

 

এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি