ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

টরেন্টো ইউনিভার্সিটির ছাত্র সংসদের সভাপতি কে এই বাংলাদেশি মুনতাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১ ২৬ মার্চ ২০২০

মুনতাকা আহমেদ। কানাডার ইউনিভার্সিটি অব টরন্টোর ছাত্র সংসদ নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তিনি। বাংলাদেশি বংশোদ্ভূত এই নারী কানাডার টরন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদের কন্যা।

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ভয়াল গ্রাস থেকে বাঁচতে দুনিয়াজুড়ে প্রয়োগ হওয়া একমাত্র মেডিসিন 'সোস্যাল ডিসটেন্স' বা সামাজিক দূরত্ব প্রতিষ্ঠার এই সময়ে গত শনিবার (২১ মার্চ) অনলাইন ভোটিংয়ের মাধ্যমে ৩৮ হাজার শিক্ষার্থীর অরাজনৈতিক ওই সংগঠন তার নেতৃত্ব নির্বাচন করলো।

মানুষের স্বাস্থ্য বিশেষত করোনার মত অনাকাঙ্খিত মহামারি প্রতিরোধ বিষয়ে পড়ালেখা করা মুনতাকা (ইমিউনোলোজি এবং হেল্থ অ্যান্ড ডিসিজ মেজর সাবজেক্ট) তার ইউনিভার্সিটির নানা পর্যায়ে নেতৃত্ব দিয়ে আজ প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তিনি বিগত সেশনে অন্যতম ভাইস প্রেসিডেন্ট ছিলেন। তাছাড়া মুনতাকা ইউনিভার্সিটি অব টরন্টোর বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশনের মার্কেটিং কো ডিরেক্টর, মুসলিম স্টুডেন্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট (ফিনান্স) এবং ইউনিভার্সিটি অব টরন্টো স্টুডেন্ট ইউনিয়ন ক্লাবের এক্সিকিউটিভ এসিস্ট্যান্ট হিসেবেও ক্যাম্পাসে নিজের যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। বিশ্বের ১৯৩টি দেশের শিক্ষার্থীদের প্রিয় ক্যাম্পাস ইউনিভার্সিটি অব টরন্টোর স্টুডেন্টস ইউনিয়নের সর্বোচ্চ পদের লড়াইয়ে মুনতাকাকে বেশ বেগ পেতে হয়েছে।

দ্য ভার্সিটি ডট কানাডার রিপোর্ট বলছে, প্রেসিডেন্ট পদে ৩ জন প্রার্থীর মধ্যে প্রথম রাউন্ডে ক্লোজ কনটেস্ট হয়। দ্বিতীয় রাউন্ডে একজন প্রার্থী ঝরে যায়। ফলে তৃতীয় রাউন্ডে দ্বিপক্ষীয় লড়াইয়ে প্রতিদ্বন্দ্বীকে বেশ বড় মার্জিনে হারিয়ে জয় পান বাংলাদশি কূটনীতিককন্যা মুনতাকা।

তার ওই সাফল্যে ওন্টারিও রাজ্যের মূখ্যমন্ত্রী ডাগ ফোর্ডসহ টরন্টোর বিভিন্ন পর্যায় থেকে অভিনন্দন বার্তা আসছে বলে জানিয়েছে টরন্টোর বাংলাদেশ মিশন।

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি