ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

নির্ভয়ে ভোট দিতে দেশবাসীর প্রতি সেনাপ্রধানের আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১২ ২৯ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২৩:০০ ২৯ ডিসেম্বর ২০১৮

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। শনিবার দুপুরে রাজধানীর আজিমপুরে কমিউনিটি সেন্টারে স্থাপিত অস্থায়ী সেনা ক্যাম্প পরিদর্শন শেষে এ আহ্বান জানান তিনি। 

সেনাপ্রধান জানান, আইনশৃঙ্খলা রক্ষায় ও বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য সারাদেশে ৫০ হাজার সেনা সদস্য মোতায়েন করা হয়েছে। প্রয়োজনে আরও সেনা সদস্য মোতায়েন করা হবে।

তিনি বলেন, ‘কেউ যেন ভয়ভীতি দেখাতে না পারে, বিশৃঙ্খলা না করতে পারে, সে জন্য তারা সার্বক্ষণিক টহলের মধ্যে রয়েছে। পাশাপাশি ভোটাররা যেন নিরাপদ অবস্থার মধ্যে থাকেন, সে দিকেও নজর দেওয়া হচ্ছে।’ 

ভোটাররা যেন নির্ভয়ে ভোট দিতে পারে, সে দিকটিতে গুরুত্বের সঙ্গে নজর রাখা হচ্ছে বলে জানান সেনাপ্রধান।

ভোটের পর ও সংখ্যালঘুদের নিরাপত্তায় বিশেষ নজর রাখার কথা বলেন তিনি। 

গত কয়েকদিনে বিভিন্ন স্থানে ঘুরে দেখার অভিজ্ঞতা তুলে ধরে জেনারেল আজিজ বলেন, “বিগত ৪৭ বছরে এমন পিসফুল পরিবেশ দেখিনি। ঢাকার বাইরে সবাই আশ্বস্ত যে এবার সুন্দর পরিবেশে নির্বাচন হবে।”

কয়েকটি স্থানে সহিংসতার বিষয়ে সেনা প্রধান বলেন, “সেটা খুবই কম। আর সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করা হয়েছে, কোথায় কোথায় ঝুঁকি আছে। সে ব্যাপারে তথ্য নিয়ে কাজ করা হয়েছে।”

বিভিন্ন তথ্য অনুযায়ী সীমান্ত এলাকায় সেনা টহল জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি। 

সেনাপ্রধান বলেন, “দেশের প্রতিটি সেনানিবাসে পর্যাপ্ত সেনাসদস্য স্ট্যান্ডবাই রাখা হয়েছে, প্রয়োজনে স্বল্প সময়ের মধ্যে যেন তারা কাজে লাগতে পারে।”

আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, সেনাবাহিনী সবার সমন্বিতভাবে কাজ করার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, “সবার লক্ষ্য এক অভিন্ন। কেন্দ্রে সংঘাত যেন না হয়, সে ব্যাপারে আমরা টিম ওয়ার্ক হিসাবে কাজ করছি।”

একাদশ জাতীয় নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ২৪ ডিসেম্বর সারাদেশে সেনা মোতায়েন করা হয়। এরপর সেনাবাহিনী প্রধান শনিবার রাজধানীর বিভিন্ন সেনা ক্যাম্প পরিদর্শন করেন বলে জানান আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের সহকারি পরিচালক মোহাম্মদ রেজা-উল-করিম শাম্মী।  

এসএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি