ঢাকা, ২০১৯-০৬-২৫ ১০:০১:১৭, মঙ্গলবার

Ekushey Television Ltd.

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার দুরন্ত সূচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:০৩ পিএম, ১২ জুন ২০১৯ বুধবার | আপডেট: ০৬:৩০ পিএম, ১২ জুন ২০১৯ বুধবার

কাউন্টি গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু আমির-আফ্রিদিদের ব্যর্থ করে অস্ট্রেলিয়াকে দুরন্ত সূচনা এনে দিয়েছে দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। অবিচ্ছিন্ন ওপেনিং জুটিতে ১০৭ রান এনে দিয়েছে তারা। ফিঞ্চ ৬৯ ও ওয়ার্নার ৩৮ রান নিয়ে ব্যাট করছে।

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপযাত্রা করে অস্ট্রেলিয়া। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জয়ের ধারা বজায় রাখে তারা। তবে ভারতের বিপক্ষে হেরে কক্ষচ্যুত হয় ফিঞ্চ বাহিনী। এ ম্যাচে জিতে ফ্রন্টফুটে আসতে মরিয়া তারা।

বিশ্বকাপটা যাচ্ছেতাই শুরু হয় পাকিস্তানের। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরে মিশন শুরু করে দলটি। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ফেবারিট ও স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় তারা। পরে শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে জয় পেতে মুখিয়ে তারা।

সাম্প্রতিক পারফরম্যান্স, রেকর্ড-পরিসংখ্যানে ঢের এগিয়ে অস্ট্রেলিয়া। যোজন-যোজন পিছিয়ে থেকেই অজিদের মোকাবেলা করছে সরফরাজরা। বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে ফিঞ্চদের কাছে ৫-০তে হোয়াইটওয়াশ হয়েছে তারা।

এছাড়া ওয়ানডেতে দুদলের ১০৩ ম্যাচে অস্ট্রেলিয়া ৬৭টিতে জয়ী হয়েছে। বিপরীতে পাকিস্তানের জয় মাত্র ৩২টিতে। তবে তা আমলে নিচ্ছে না আনপ্রেডিক্টেবল দলটি। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নদের বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ তারা।

পাকিস্তান একাদশ:
ইমাম উল হক, ফখর জামান, বাবর আযম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী, ওয়াহাব রিয়াজ, হাসান আলী, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির।

অস্ট্রেলিয়া একাদশ:
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, শন মার্শ, স্টিভ স্মিথ, উসমান খাজা, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স কেরি, নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, কেন রিচার্ডসন।

এনএম//আরকে

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি