ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ২ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রেম নিবেদনে দুনিয়ার সেরা ১০ উক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৬ ১৮ আগস্ট ২০১৭ | আপডেট: ২০:১০ ২২ আগস্ট ২০১৭

সবার জীবনেই প্রেম আসে। পছন্দের মানুষকে কেউ অকপটে মনের কথা বলে ফেলে। কেউ বলতে পারে না, শেষে আজীবন ক্ষত বয়ে বেড়ায়। যাকে ভালোবাসেন তাকে আজ না হোক এক সময়তো তা বলতেই হবে। কিন্তু কীভাবে বলবেন? কী বলে মন জয় করবেন তার? আপনার জন্য রইল প্রেম নিবেদনের পৃথিবী বিখ্যাত ১০ উক্তি। বিশ্ববিখ্যাত কবি সাহিত্যিকরা এসব উক্তি ব্যবহার করে প্রেয়সীকে প্রেম নিবেদন করেছিলেন।


১. ‘হৃদয়ের সবটুকু দিয়ে তোমার কাছে মিনতি করছি, তোমার মন আর আমাদের মধ্যেকার ভালবাসার সবটুকু আমাকে জানতে দিও। ’ — সম্রাট অষ্টম হেনরি (১৬শ শতকের ইংল্যান্ড সম্রাট)
২. ‘আমি তোমায় ভালোবাসি, আমৃত্যু ভালোবাসব, আর মৃত্যুত্তর জীবন বলে যদি কিছু থাকে সেই জীবনেও ভালোবেসে যাব তোমাকে। ’ — কাসান্দ্রা ক্লেয়ার (মার্কিন ঔপন্যাসিক)
৩. ‘তুমি, শুধু তুমি কাছে থাকলে আমি বুঝি আমি বেঁচে আছি। অন্য পুরুষরা দাবি করে, তারা নাকি পরীর দেখা পেয়েছে। আমি দেখেছি শুধু তোমাকে, আর সেটুকুই আমার পক্ষে যথেষ্ট। ’— জর্জ মুর (আইরিশ ঔপন্যাসিক)
৪. ‘তোমাকে যে ভালোবাসি তা কেবল তুমি কেমন মানুষ তা দেখে নয়, তোমার সংস্পর্শে আমি যেমনটা হয়ে উঠি তার আকর্ষণেও। ’ — এলিজাবেথ ব্যারেট ব্রাউনিং (১৯শ শতকের ব্রিটিশ কবি)
৫. ‘ভালবাসা কী তা জানতে পেরেছি তোমার জন্যই। ’ — হারমান হেস (জার্মান কবি, ঔপন্যাসিক)
৬. ‘এসো, আমরা প্রেমকে অমর করে দিই। ’ — হার্বার্ট ট্রেঞ্চ (আইরিশ কবি)
৭. ‘ভালোবাসা, এসো, ঘুমিয়ে পড়ো হে, আমার নিকটে এসে, আমি জানি, আমি তোমার প্রেমের জোয়ারে গিয়েছি ভেসে। ’ — রবার্ট ব্রাউনিং (১৯শ শকের ব্রিটিশ কবি)
৮. ‘আমার অন্তরতম অন্তরে, যেখানে আমি একেবারে একা, সেখানে তোমার ঝর্ণাধারা কখনও শুকোবার নয়। ’— পার্ল এস বাক (আমেরিকান ঔপন্যাসিক)
৯. ‘তোমার কাছে আমার যত ঋণ,
সে ঋণ কভু শোধ হবার নয়,
যতই করি অর্থ ব্যয় আর
যতই করি দিবস অপচয়...’
— জেসি বেল রিটেনহাউস (আমেরিকান কবি)
১০. ‘সবচেয়ে জরুরি কথাটিই বলা সবচেয়ে কঠিন, কারণ শব্দের বাঁধনে কথার অর্থ খাটো হয়ে আসে। ’
— স্টিফেন কিং (আমেরিকান কথাসাহিত্যিক)
//এআর

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি