ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর নামে ২ বীমা পরিকল্প অনুমোদন দিয়েছে আইডিআরএ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৯ ২১ অক্টোবর ২০২০ | আপডেট: ১৯:২৪ ২১ অক্টোবর ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ২ টি বীমা পরিকল্প অনুমোদন দিয়েছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

দুই সাধারণ বীমা কোম্পানির প্রস্তাবের পরিপ্রেক্ষিতে সম্প্রতি অনুষ্ঠিত আইডিআরএর ১২৮তম কমিশন সভায় এ অনুমোদন দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বঙ্গবন্ধুর নামে অনুমোদন দেয়া দুই পরিকল্পের একটি হলো ‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’ এবং অন্যটি হলো ‘বঙ্গবন্ধু স্পোর্টসম্যান’স কম্প্রিহেনসিভ ইন্স্যুরেন্স’।

এর মধ্যে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’র প্রস্তাবক সাধারণ বীমা করপোরেশন। আর ‘বঙ্গবন্ধু স্পোর্টসম্যান’স কম্প্রিহেনসিভ ইন্স্যুরেন্স’র প্রস্তাবক বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স।

বঙ্গবন্ধু সুরক্ষা বীমা পরিকল্পের বীমা অঙ্ক নির্ধারণ করা হয়েছে দুই লাখ টাকা। আর প্রিমিয়াম হার নির্ধারণ করা হয়েছে ভ্যাট ও স্ট্যাম্প বাদে ১০০ টাকা।

আইডিআরএ জানিয়েছে, বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্ট্রের অনুমতি সাপেক্ষে এই বীমা পরিকল্পের পলিসি ওয়ার্ডিং, প্রপোজাল ফরম, ক্লেইম ফরমসহ অন্যান্য দলিলাদি অনুমোদন দেয়া হয়েছে।

অপরদিকে বঙ্গবন্ধু স্পোর্টসম্যান’স কম্প্রিহেনসিভ ইন্স্যুরেন্সের পলিসি ওয়ার্ডিং, প্রপোজাল ফরম, ক্লেইম ফরমসহ অন্যান্য দলিলাদি অনুমোদন দেয়া হয়েছে।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর নামে কোনো বীমা পরিকল্প প্রস্তুত করার ক্ষেত্রে বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্ট্রের অনুমোদনসহ কর্তৃপক্ষের কাছে দাখিল করতে হবে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি