ঢাকা, শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ভারতের মহারাষ্ট্র ও হরিয়ানায় ভোটগ্রহণ চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৭ ২১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১২:৫৩ ২১ অক্টোবর ২০১৯

ভারতের মহারাষ্ট্র এবং হরিয়ানায় আজ সোমবার বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। এছাড়াও দেশটির বিভিন্ন রাজ্যর ৬৪ টি আসনে হচ্ছে উপনির্বাচন। ভোটগ্রহণ শুরু হয়েছে স্থানীয় সময় সকাল ৭টা থেকে। চলবে বিকেল ৩ টা পর্যন্ত। আগামী বৃহস্পতিবার হবে ভোট গণনা।

লোকসভা ভোটের পর এই প্রথম মহারাষ্ট্র ও হরিয়ানাতে শুরু হলো বিধানসভার ভোট। ৭৫ হাজার পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে হরিয়ানায়। এছাড়াও বিশেষ কিছু বুথে থাকছে বাড়তি নিরাপত্তা। থাকছে হেলিকপ্টার এবং ড্রোন।

দুই রাজ্যেই অনায়াসে জয় হাসিল করে দ্বিতীয়বার ক্ষমতায় ফেরার ব্যাপারে আশাবাদী বিজেপি। নির্বাচনে দলটি সামনে এনেছে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার এবং জাতীয় নাগরিকপঞ্জির মতো ইস্যুগুলো। জয়ের ধারা অব্যাহত রাখতে চায় দলটি। অন্যদিকে, নতুন করে ফিরে আসার প্রত্যয় কংগ্রেসহ অন্যদলের।

মহারাষ্ট্রের মোট আসন ২৮৮। এখানে হাড্ডাহাড্ডি লড়াই হবে বিজেপি-শিবসেনা জোটের সঙ্গে কংগ্রেস ও শারদ পাওয়ারের এনসিপি’র। যদিও লোকসভা নির্বাচনের পর বেশ কয়েকজন এনসিপি নেতা এবং বিধায়ক দল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন।

অন্যদিকে, হরিয়ানায় ৯০ আসনে জননায়ক জনতা পার্টি এবং কংগ্রেসের সঙ্গে লড়াই বিজেপির। ৯০ আসনের ৭৫টিতে জয়ের লক্ষমাত্রা স্থির করেছেন মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি