ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

মাগুরার আকাশে ৩৪৩ ফিট লম্বা ড্রাগন ঘুড়ি (ভিডিও)

মাগুরা প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:০২ ১০ আগস্ট ২০২০ | আপডেট: ১২:০৩ ১১ আগস্ট ২০২০

মাগুরায় ৩৪৩ ফিট লম্বা ড্রাগন ঘুড়ি বানিয়ে আকাশে উড়িয়েছে মেহেদী হাসান এলিট নামে এক যুবক। যা রীতিমতো আলোচনার বিষয় বস্তু হিসাবে রূপ নিয়েছে। 

করোনা মহামারির এ সময়ে স্কুল কলেজ বন্ধ হয়ে সবকিছু এখন স্থবির। নবম শ্রেণিতে পড়ুয়া ছোট ভাই আকিব হাসানের ঘুড়ি উড়ানোর বায়না থেকেই এ ঘুড়িটি বানানোর প্রস্তুতি নেন বড়ভাই মেহেদী হাসান। মাগুরা শহরতলীর নিজনান্দুয়ালী গ্রামের ১৫ জন সহপাঠীকে সঙ্গে নিয়ে শুরু হয় ঘুড়ি বানানোর কাজ।

ইউটিউব দেখে দীর্ঘ আড়াই মাস বাঁশ, কাপড়, ককশিট, সার্জিক্যাল টেপ, মাস্কিন টেপ, ব্লুগান স্টিক ও আঠা দিয়ে তারা এ ড্রাগন ঘুড়িটি তৈরি করেন। যাতে ৪৩ হাজার টাকা খরচ হয়েছে বলে জানিয়েছে এলিট। 

বিশ্বে ৩১৩ ফিট লম্বা ঘুড়ি রয়েছে। তবে এ ঘুড়িটি লম্বায় ৩৪৩ ফিট হওয়ায় এটিকেই সবচেয়ে লম্বা ঘুড়ি হিসাবে দাবি করছেন এ তরুণ। 

কোয়ারেন্টাইনে একটু বাড়তি বিনোদনের উদ্দেশ্যেই এটি করা হয়। ঘুড়ি তৈরিতে ব্যয়ের পুরো টাকাটাই এলিট তার বাবার কাছ থেকে নিয়েছেন। তাই, অন্য কারও নিকট থেকে কোন প্রকার সাহায্য নিতে হয়নি তাকে। সব কর্মযজ্ঞ শেষে গত বুধবার (৫ আগস্ট) ঘুড়িটি আকাশে উড়ান তারা। 

এলিট বলেন, ‘অনেকটা ঝোঁকের মাথায় ঘুড়ি বানানোর সিদ্ধান্তটা নিয়েছিলাম। তারপরও নানা প্রতিবন্ধনকতায় পড়তে হয়েছে। কিন্তু সহযোগীদের সহযোগিতায় আড়াই মাসে ঘুড়িটি বানাতে সক্ষম হই।’

এআই//এমবি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি