ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

শেষ হল আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনের দ্বিতীয় দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৩ ১৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০০:০১ ১৫ জানুয়ারি ২০১৮

আজ রবিবার শেষ হল আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলন-১৪২৪ এর দ্বিতীয় দিন। রাজধানীর বাংলা একাডেমী প্রাঙ্গণে গতকাল ১৩ জানুয়ারি শনিবার থেকে শুরু হয় তিন দিন ব্যাপী এ আয়োজনের।

“বিশ্ব মানব হবি যদি কায়মনে বাঙালি হ” শিরোনামের এ আন্তর্জিতক সম্মেলনের আজকের দ্বিতীয় দিনের আয়োজনে ছড়া, কবিতা-আবৃত্তি এবং সঙ্গীত পরিবেশন করেন দেশ ও বিদেশের প্রায় শতাধিক ছড়াকার, আবৃত্তিকার এবং সঙ্গীত শিল্পী।

বাংলা একাডেমীর রবীন্দ্র মঞ্চে পঞ্চকবির গান পরিবেশন বাংলাদেশের খ্যাতিমান শিল্পীরা। এদের মধ্যে রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন বুলবুল ইসলাম, নজরুল সঙ্গীত পরিবেশন করে সুজীত মোস্তফা, মিলোতপল সাধ্য পরিবেশন কবি রজনীকান্ত সেনের সঙ্গীত, কবি অতুল প্রসাদ সেনের সঙ্গীত পরিবেশন করেন শিল্পী শারমিন সাথী ইসলাম আর দ্বীজেন্দ্রলাল রায়ের সঙ্গীত পরিবেশন করেন শিল্পী প্রমিলা ভট্টাচার্য।

অন্যদিকে বাউল মঞ্চে কবিতা আবৃত্তি করেন আবৃত্তিকার আশরাফুল ইসলাম, রনজিত রক্ষিত, রুপা ভট্টাচার্য, রেজিনা ওয়ালী, লায়লা ভট্টাচার্য, বেলায়েত হোসেনসহ ১৪জন বিশিষ্ট আবৃত্তিকার।

পাশাপাশি একই মঞ্চে সঙ্গীত পরিবেশন করেন ভারতের সঙ্গীত শিল্পী সান্তনু রায় চৌধুরী, নবনিতা রায় চৌধুরী, মান্ডবী চক্রবর্তী এবং শুভজিত।

এবারের সম্মেলনে নিলিখ ভারত বঙ্গ সাহিত্য সম্মেলনের ১৫০জন প্রতিনিধিসহ দুই শতাধিত ভারতীয় শিল্পী-সাহিত্যিক অংশ নেয়।

আগামীকাল ১৫ জানুয়ারি সোমবার ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এবারের সম্মেলনের সমাপ্তি ঘোষণা করবেন।

 

টিকে


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি