ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১, || কার্তিক ২ ১৪২৮

‘সম্প্রীতির বন্ধনে গড়ে উঠবে বাংলাদেশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯, ১১ অক্টোবর ২০২১ | আপডেট: ১২:২৭, ১৪ অক্টোবর ২০২১

অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী

অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী

বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টানসহ সব ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতে অর্জিত বাংলাদেশের লাল-সবুজের পতাকা যা অসাম্প্রদায়িকতার অনন্য প্রতীক।

অসাম্প্রদায়িক বাংলাদেশ ও সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগের অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী একুশে টেলিভিশনকে বলেন, “আমরা এমন একটি দেশ কামনা করি, যেখানে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই সহাবস্থানে শান্তিপূর্ণভাবে বসবাস করবে। মানুষে মানুষে কোনো ভেদাভেদ থাকবে না। সম্প্রীতির বন্ধনে গড়ে উঠবে সমৃদ্ধ বাংলাদেশ।”

তিনি বলেন, “দেশে অপরাজনীতি দানা বেঁধেছে। সাম্প্রদায়িক রাজনীতির ধারক ও বাহক জামায়াত ও বিএনপি এখনো রাজনীতি করছে। এছাড়া পঁচাত্তরে বঙ্গবন্ধুর খুনি অনেকেই দেশে-বিদেশে রাজনৈতিক ষড়যন্ত্রে মেতে উঠেছে।’

 

“বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আমাদের এই লড়াইয়ে ঝাঁপিয়ে পড়তে হবে। একজন বুদ্ধিজীবী শহীদ মুক্তিযোদ্ধার মেয়ে হিসেবে আমি সকলকে এই লড়াইয়ে এগিয়ে আসার আহ্বান করি। কারণ এ লড়াই আমাদের সংস্কৃতির লড়াই, সাহিত্যের লড়াই, জাতীয়তাবাদী সাম্প্রদায়িক পরিচয়ের লড়াই। সকল ধর্ম, বর্ণের মানুষের একতার মাধ্যমেই মুক্তিযুদ্ধের আদর্শে এগিয়ে যেতে হবে।”

প্রসঙ্গক্রমে তিনি বলেন, “পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যার বিচার শুধু জননেত্রী শেখ হাসিনার পিতা হত্যার বিচার নয়, এটি সমগ্র বাঙালি জাতির পিতা হত্যার বিচার; যারা ৩০ লাখ মানুষকে হত্যা করেছে তাদের বিচার, যারা আমাদের মা-বোনকে ধর্ষণ করেছে তাদের বিচার। এর মধ্য দিয়ে তিনি মন জয় করেছেন ১৭ কোটি মানুষের।”

কেআই/এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি