ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৩০:৫০

Ekushey Television Ltd.

সমান্তরালে রিয়াজ-জেনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৩ পিএম, ২৩ জুন ২০১৮ শনিবার | আপডেট: ১০:৪৮ পিএম, ২৩ জুন ২০১৮ শনিবার

পাঁচ বছর পর ইমরান বিদেশ থেকে ফিরে আসে। এক এক করে ৫টি বছর ইমরানের জন্য অপেক্ষা করেছে সুপ্তি। দীর্ঘদিন পর দেশে আসার পর রেস্টুরেন্টে প্রথম সাক্ষাৎ করে ইমরান-সুপ্তি। কিন্তু প্রথম সাক্ষাতেই বিয়ের কার্ড নিয়ে হাজির ইমরান। পরিবার সুপ্তির সঙ্গে সম্পর্ক মেনে নিচ্ছে না। তাই পরিবারের ইচ্ছাতেই বিয়ে করছে সে।

সুপ্তির মাথায় আকাশ ভেঙ্গে পড়লো। যার জন্য ৫টি বছর অপেক্ষার প্রহর গুনতে গুনতে কাটিয়ে দেওয় গেছে। সেই কি না বিয়ের নিমন্ত্রণ নিয়ে হাজির! এবার সুপ্তির রক্তেও যেন আগুন ধরে গেল। সুপ্তি এক সপ্তাহের মধ্যে বিয়ে করার সিদ্ধান্ত নেয়। ইমরানের বিয়ের একদিন আগে হলেও সে বিয়ে করবে। আগে সুপ্তির জন্য বড় ঘরের প্রস্তাব আসত। এখন বয়স বাড়াতে প্রস্তাবও কম আসে। তাই বাবাকে ডিভোর্সি ছেলেও খুঁজতে বলে। আশরাফ নামের এক পাত্র পাওয়া গেছে কিন্তু তার আগের পক্ষের একটি বাচ্চা আছে। সুপ্তি তাতেও রাজি হয়। হয়ে যায় তাদের বিয়ে।

বাসর রাতে সুপ্তি আশরাফের জন্য অপেক্ষা করে। আশরাফ এসে তাকে ঘুমাতে বলে কিন্তু সে তার মেয়ে টুসিকে নিয়ে ঘুমাবে। আশরাফ কিছুতেই তার আগের স্ত্রীকে ভুলতে পারবে না। সুপ্তি অবশ্যই স্ত্রীর মর্যাদা পাবে কিন্তু অধিকার পাবে না। সে নাকি পরিবারের চাপে এই বিয়ে করেছে। সুপ্তি কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে বসে থাকে। পরক্ষণে সামলে ওঠে। সে টুসিকে রুমে আনতে বলে। টুসিকে সাথে নিয়েই তাদের অদ্ভুত বাসর রাত কাটে। এভাবে এগিয়ে যায় ‘সমান্তরাল’।

এমন গল্প নিয়েই এগোয় নাটক। এই নাটকেরই নাম ‘সমান্তরাল’। যারযিস আহমেদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। প্রধান দুই চরিত্রে আছেন রিয়াজ ও জেনী। রিয়াজ অভিনয় করছেন ইমরান চরিত্রে। আর জেনী সুপ্তি চরিত্রে। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম। চ্যানেল নাইনে সোমবার রাত ৮টায় নাটকটি সম্প্রচারিত হবে।

এমজে/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি