ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৯ ১৪২৮

‘বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবে না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪, ১২ জুন ২০২১

তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম কোন ভাবেই দেশের ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না। তিনি বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তারা ভেবেছিল তাঁকে হত্যা করার মধ্য দিয়েই তার স্বপ্ন আদর্শকে ধ্বংস করা যাবে। সোনার বাংলা গড়ার স্বপ্নকে ধ্বংস করা যাবে, সেটি সফল হয়নি।

মকবুল আরো বলেন, তিনি (বঙ্গবন্ধু) এ দেশের মানুষের স্বাধীনতার জন্য, মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ১৪ বছর জেল খেটেছেন। তাকে কোন ভাবেই মুছে ফেলা সম্ভব নয়।

মকবুল হোসেন আজ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তথ্য ও সম্প্রচার সচিব বলেন, ‘আমরা যদি বঙ্গবন্ধুকে মনে ধারণ করতে পারি, তার আদর্শকে সামনে রেখেই যদি আমাদের পথ চলা হয় তাহলে আমরা সোনার বাংলা গড়ার দিকে অনেকটা অগ্রসর হতে পারবো এবং বঙ্গবন্ধুর স্বপ্ন সার্থক হবে।

তিনি বলেন, ‘যেদিন আমরা উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াব, আমার মনে হয়, সেদিনই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।’
এর আগে মকবুল হোসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব দেলোয়ার হোসেন, সিনিয়র সহকারী সচিব আতাহার হোসেন, গোপালগঞ্জের এনডিসি মহসিন উদ্দিন, জেলা তথ্য অফিসার মঈনুল ইসলাম, সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি