ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

একাকিত্ব মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ২১ জানুয়ারি ২০১৮

একাকিত্ব মন্ত্রণালয় নামে অদ্ভূত মন্ত্রণালয় খোলেছে যুক্তরাজ্য। বিষয়টি আজগুবি মনে হলেও ব্রিটেনের জন্য জরুরি বলে মনে করছে দেশটির সরকার। গত বুধবার নতুন এই মন্ত্রণালয়ের কথা জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে।

পারিবারিক বন্ধন ভেঙ্গে যাওয়ায় যুক্তরাজ্যে একাকিত্ব গুরুতর সমস্যা হয়ে দেখা দিয়েছে। সাম্প্রতিক এক গবেষণা বলছে, দেশটির প্রায় এক কোটি মানুষ নিঃসঙ্গতাবোধ করে। গুরুত্ব বিবেচনায় যুক্তরাজ্য সরকার তাই এ-সংক্রান্ত একটি মন্ত্রণালয়ই সৃষ্টি করেছে।

একাকিত্ব মন্ত্রণালয় খোলার ব্যখ্যায় ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে এক বিবৃতিতে বলেন, বহু মানুষের ক্ষেত্রেই আধুনিক জীবনের দুঃখজনক বাস্তবতা হলো নিঃসঙ্গতা। এই চ্যালেঞ্জ চিহ্নিত ও মোকাবিলা করতে চাই আমি। তিনি জানান, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের ক্রীড়া ও নাগরিক সমাজ বিভাগের আন্ডার সেক্রেটারি ট্রেসি ক্রোচকে একাকিত্ববিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

যুক্তরাজ্যের জো কক্স কমিশন অন লোনলিনেসের ২০১৭ সালের প্রতিবেদনে জানানো হয়েছে, দেশটিতে ৯০ লাখের বেশি মানুষ হয় সব সময়, নতুবা প্রায়ই নিঃসঙ্গতাবোধ করে। আর ব্রিটিশ সরকারের গবেষণা বলছে, দেশটিতে প্রায় দুই লাখ প্রাপ্তবয়স্ক আছেন, যাঁদের বন্ধু বা স্বজনের সঙ্গে এক মাসের বেশি সময় কথা হয় না।

দ্য টাইম

/ এআর /


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি