ঢাকা, শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ২:৫০:৫৩

Ekushey Television Ltd.

হুমায়ুন অাহমেদ শুধুই অামার: শাওন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫ পিএম, ১৮ জুলাই ২০১৮ বুধবার | আপডেট: ০৬:০৪ পিএম, ১৯ জুলাই ২০১৮ বৃহস্পতিবার

দেখতে দেখতে কেটে গেল জননন্দিত এই কথাশিল্পীর প্রয়াণের ছয় ছয়টি বছর। ২০১২ সালের আজকের এই দিনে (১৯ জুলাই) ক্যান্সার চিকিৎসাধীন অবস্থায় তিনি নিউইয়র্কের বেলভ্যু হাসপাতালে মারা যান। তার মৃত্যু শুধু বাংলাদেশে নয়, বিশ্বব্যাপী সব বাঙালির হৃদয়ে গভীর শোকের অন্ধকার ছড়িয়ে দিয়েছিল।

তার মৃত্যুবার্ষিকী নিয়ে একুশে টিভি অনলাইন প্রতিবেদকের সঙ্গে কথা বলেছেন হুমায়ুন স্ত্রী মেহের অাফরোজ শাওন। তিনি বলেন, মৃত্যু দিবসে হুমায়ুন অাহমেদ শুধুই অামার। অামি তাকে অামার মতো করেই ভাবতে চাই। এখানে কোন অানুষ্ঠানিকতা বা হৈ হুল্লোড় বড় কথা নয়।

অন্তরের গভীর উপলব্ধিতে অামি তাকে লালন করি। তিনি অারো বলেন, অামার ও লেখকের জীবনে এমন কিছু অধ্যায় অাছে, ঘটনা বা স্মৃতি অাছে -যেখানে অার কোন অংশীদারীত্ব নেই। অামি সেই স্মৃতি নিয়েই বেঁচে অাছি। অাজীবন সেই স্মৃতি অামার সম্পদ।

হুমায়ুন অাহমেদ- এর হাত ধরে অভিনেত্রী হিসেবে সুখ্যাতি পাওয়া এই অভিনেত্রী বলেন, হুমায়ুন অাহমেদকে নিয়ে যখন একা লড়াই করছি, তখন কাউকে পাশে পাইনি। কিন্তু তার মৃত্যুর পর অনেকেই অধিকার দেখায়।

মেহের অাফরোজ শাওন অারো বলেন, অামি অামার সন্তান দু`টোকে তার বাবার মতো করে মানুষ করতে চাই। তাদের বাবা শুধু ভাল লেখক ছিলেন তা নয়,বরং ভাল নির্মোহ মানুষ ছিলেন।

উল্লেখ্য, মেহের অাফরোজ শাওন হুমায়ুন অাহমেদ- এর দ্বিতীয় স্ত্রী। তাঁদের নিষাদ ও নিনিদ নামে দুটি সন্তান রয়েছে।


অা অা/ টিআর



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি