ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ৯:২০:৩৫

Ekushey Television Ltd.

পানামার জালে ইংল্যান্ডের ৬ গোল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২৭ পিএম, ২৪ জুন ২০১৮ রবিবার | আপডেট: ০৭:২৮ পিএম, ২৪ জুন ২০১৮ রবিবার

তখনো মাত্র ৪৫ মিনিট শেষ হয়েছে। এরইমধ্যে পানামাকে নিয়ে রীতিমতো ছেলেখেলা খেললো ইংলিশরা। ছেলেখেলা বললেও ভুল হবে, পুতুল খেলাই খেললো কেইনরা। প্রথমার্ধ শেষ না হতেই পানামার জালে গোলের বন্যা বইয়ে দিয়েছেন তারা। প্রথমার্ধেই হ্যারি কেইন আর জন স্টোনসের জোড়া গোলে ৫-০ গোলে এগিয়ে গেছে তারা।

ম্যাচের ৮ মিনিটের মাথায়ই গোলের দেখা পেয়ে যায় ইংল্যান্ড। পানামার এরিক ডেভিসের পায়ে গেলে বল বাইরে যাওয়ার পর ডানদিক থেকে মাপা কর্নার নিয়েছিলেন কেইরান ট্রিপার। বক্সের মাঝামাঝি দাঁড়িয়ে সেটা দারুণ এক হেডে জালে জড়িয়ে দেন জন স্টোনস (১-০)।

১৯ মিনিটে হেসে লিনগার্ডকে পেনাল্টি বক্সের মধ্যে ফেলে দেন পানামার দুই ডিফেন্ডার। ভিএআরে পেনাল্টি পায় ইংল্যান্ড। হ্যারি কেইন গোল করতে ভুল করেননি (২-০)। বক্সের বাঁ কোনা দিয়ে তার বুলেট গতির শট জালে জড়িয়েছে নিমিষেই। এটি এবারের বিশ্বকাপে হ্যারি কেইনের তৃতীয় গোল। বিশ্বকাপের গ্রুপপর্বে তিন বার তার বেশি গোল করা মাত্র তৃতীয় ইংলিশ ফুটবলার তিনি। কেইনের আগে ১৯৬৬ সালে রজার হান্ট আর ১৯৮৬ সালে গ্যারি লিনেকার এমন কীর্তি দেখিয়েছেন।

৩৬ মিনিটে রহিম স্টার্লিংয়ের সঙ্গে দারুণ বোঝাপড়ায় বল পায়ে নিয়ে বক্সের বাইরে থেকেই জোড়ালো শট নেন হেসে লিনগার্ড, গোলপোস্টের ডান কোনা দিয়ে সেটা জড়িয়েছে জালে (৩-০)। ৩৯ মিনিটে ৩৫ গজ বাইরে থেকে নেয়া এক ফ্রি কিককেও গোল বানিয়ে ছেড়েছে থ্রি লায়ন্সরা। সেট পিস থেকে বল পেয়ে বক্সের মধ্যে হেডে সেটা রহিম স্টার্লিংকে দেন কেইন। স্টার্লিংয়ের শট পানামা গোলরক্ষক ফিরিয়ে দিলে হাত থেকে বল ছুটে যায়, সেটা জালে জড়িয়ে দেন বাঁ দিকে দাঁড়িয়ে থাকা জোনস (৪-০)।

৪৪ মিনিটে আরেকটি ভুল করে বসে পানামা। বক্সের মধ্যে হ্যারি কেইনের মাথায় হাত দিয়ে আঘাত করে তাকে ফেলে দেন এসকোবার, হলুদ কার্ডও দেখেন তিনি। পেনাল্টি থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ইংলিশ অধিনায়ক কেইন (৫-০)।

৬২ মিনিটে আবারও কেইনের আক্রমণ। রোবেন লুফটাসের বাড়িয়ে দেওয়া বলে জোরে শট নেন কেইন। এতেই হ্যাটট্রিকের ষোলোকলা পূর্ণ করে কেইন।

এমজে/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি