ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৫০:১১

Ekushey Television Ltd.

ইতালিতে সেতু ধ্বসে নিহত ১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:০৬ পিএম, ১৪ আগস্ট ২০১৮ মঙ্গলবার

ইতালিতে একটি সড়ক সেতু ধ্বসে গেলে ১০ জন নিহত হয়েছে। জেনোয়া শহরের কাছে ব্যস্ততম ঐ সেতুটির একটি অংশ স্থানীয় সময় আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে ধ্বসে পরে।

ইতালিতে ভারী বৃষ্টিপাত এবং বৈরি আবহাওয়ার মধ্যে ১৯৬০ সালে নির্মিত ব্রীজটি ভেঙ্গে পরে। মরান্ডি ব্রীজ নামের এই সেতুটির ভেঙ্গে পরা অংশের দৈর্ঘ্য প্রায় ১২ মিটার। ব্রীজটি ভেঙ্গে পরার সময় প্রায় ১০০ মিটার উচ্চতা থেকে বেশ কয়েকটি গাড়িও নিচে পরে। আর নিচে থাকা একটি রেল লাইনের ওপর ভেঙ্গে পরে ব্রীজটি।

শহরের স্থানীয় পুলিশ এখন পর্যন্ত ১০ জন নিহতের খবর নিশ্চিত করেছে। আর দেশটির পরিবহণ মন্ত্রী ডানিলো তনিনেলি দূর্ঘটনাটিকে ‘অপরিমেয় ক্ষতি’ হিসেবে আখ্যায়িত করেন। দূর্ঘটনার পর প্রকাশিত একটি ছবিতে দেখা যায়ম ভেঙ্গে যাওয়া অংশের একদম কিনারায় একটি ট্রাম দাঁড়িয়ে আছে। অল্পের জন্য নিচে পরে যাওয়া থেকে বেঁচে যায় ট্রাকটি।

দেশটির একটি টেলিভিশনকে ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানান যে, ভেঙ্গে পরার আগে ব্রীজটিতে জ্যামে আটকে পরা যানবাহনের লম্বা সাড়ি ছিলো। ধারণা করা হচ্ছে, ভেঙ্গে পরা স্তূপের নিচে চাপা পরে থাকতে পারেন আরও অনেকে। তাদেরকে উদ্ধারে ইতিমধ্যে কাজ শুরু করেছে উদ্ধারকারী সংস্থাগুলো।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি