ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ২২:১৭:৩৬

Ekushey Television Ltd.

সৌম্যের ঝড়ো ব্যাটিংয়ে ‘এ’ দলের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৪ এএম, ১৪ আগস্ট ২০১৮ মঙ্গলবার

সৌম্য সরকারের ব্যাটে রান খড়া দীর্ঘদিনের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতেও নিজেকে মেলে ধরতে পারেন নি। তিন ম্যাচেই ব্যর্থ। তাঁর প্রতি আস্থা রেখে সুপারিশ করে দলে ঢুকিয়ে গিয়ে বিপাকে পড়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যর্থ হলেও এ দলের হয়ে ঠিকই সফলতা দেখিয়েছেন সৌম্য।  তার ৪১ বলে ৫৭ রানের ইনিংসে ভর করে ডাবলিনে সিরিজের প্রথম অনানুষ্ঠানিক টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৪ উইকেটে হারিয়েছে টাইগাররা।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারের মধ্যে সবকটি উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করেছিল আয়ারল্যান্ড ‘এ’ দল। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন সিমি সিং।

বাংলাদেশের শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম আর মোহাম্মদ সাইফউদ্দিন নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট নেন নাঈম হাসান আর আফিফ হোসেন।

১৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেনার জাকির হাসানকে হারিয়ে বসে বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে নাজমুল হাসান শান্তকে নিয়ে ৬২ রানের জুটি গড়েন সৌম্য সরকার। ২৩ বলে ৭ বাউন্ডারিতে ৩৮ রানের ঝড় তুলে শান্ত ফিরলে ভাঙে এই জুটিটি।

এরপর মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৪৬ রানের আরেকটি জুটি গড়েন সৌম্য। মিঠুন ৮ করে ফেরার পর সৌম্যও অল্প ব্যবধানে সাজঘরের পথ ধরেন। ৪১ বলে ৫৭ রানের ইনিংসে ৫টি চার আর ৩টি ছক্কা হাঁকান টাইগার ওপেনার। এরপর আল আমিনও (৫) রানআউটের কবলে পড়লে কিছুটা বিপদে পড়ে গিয়েছিল সফরকারিরা।

দলকে সেই বিপদ থেকে উদ্ধার করেন আফিফ হোসেন। ২১ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

সূত্র : ক্রিকইনফো।

/ এআর /

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি