ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

ওপেনিং ব্যাকআপ সাকিব-মিঠুন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৪, ১ আগস্ট ২০২১ | আপডেট: ১৫:৫৯, ১ আগস্ট ২০২১

মিঠুন ও সাকিব

মিঠুন ও সাকিব

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ সিরিজে নানা সমস্যায় জর্জরিত একটা দল নিয়েই খেলতে নামছে বাংলাদেশ। নতুন করে কেউ চোটে পড়লে দলের কম্বিনেশন সাজানো নিয়েই ঝামেলা বেঁধে যাবে। এক্ষেত্রে মূল দুশ্চিন্তা ওপেনিং জুটি নিয়ে। তবে বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, ওপেনিং জুটির ব্যাকআপ প্রস্তুত রাখা আছে। 

ইঞ্জুরির কারণে দলে নেই তামিম ইকবাল। নির্ধারিত সময়ে জৈব সুরক্ষা বলয়ে যোগ দিতে পারেননি পারিবারিক কারণে জিম্বাবুয়ে সফর থেকে দেশে ফেরা অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। নিয়মিত ওপেনার হিসেবে যাকে ভাবা হচ্ছিল, পারিবারিক কারণে সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন সেই লিটন দাসও।

অন্যদিকে, জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে নাঈম শেখের সাথে উদ্বোধনী ব্যাটসম্যানের ভূমিকায় ছিলেন সৌম্য সরকার, যিনি সাম্প্রতিক সময়ে মিডল অর্ডারের বিবেচনাতেই ছিলেন বেশি। তবে এই দুই ব্যাটসম্যান ছাড়া দলে নেই আর কোনও ওপেনার। 

৩ আগস্ট থেকে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে তাই বিষয়টি নিয়ে প্রধান কোচ ডমিঙ্গোর বিকল্প ভাবনা কী? হুট করে দুই ওপেনারের কেউ চোটে পড়লে কাকে দেখা যাবে ওপেনিংয়ে!

সিরিজ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ জানালেন, ওপেনিং জুটিতে ব্যাকআপ হিসেবে দলের ভাবনায় আছেন সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন। তিনি জানান, ‘আমরা এটা নিয়ে দীর্ঘ সময় ভেবেছি। সাকিব ওপেনিং স্পটের ভাবনায় আছে। মিঠুনও দলে ফিরেছে।’

ঘটনাক্রমে, অনেকটা অপ্রত্যাশিতভাবেই টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়া মিঠুনকে কোন যুক্তিতে উদ্বোধনী জুটিতে ভাবা হচ্ছে, তার ব্যাখ্যাও দিলেন ডমিঙ্গো। তিনি বলেন, ‘জানি, সে একজন মিডল অর্ডার ব্যাটসম্যান, কিন্তু এই ফরম্যাটে সে ওপেনারের কাজও করতে পারবে। কোনও ওপেনার ইঞ্জুরিতে পড়লে সে দায়িত্ব পালন করতে পারবে। এখন পর্যন্ত কোনও ওপেনার ইঞ্জুরিতে পড়েনি। তবে কিছু হলে আমাদের কভার করার উপায় আছে।’

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি