ঢাকা, রবিবার   ০২ এপ্রিল ২০২৩

রাশিয়া জিতবেই, বললেন পুতিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৪, ১৯ জানুয়ারি ২০২৩

ইউক্রেনের মাটিতে রাশিয়া জিতবেই বলে মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বুধবার সেন্টপিটার্সবার্গে এক আলোচনায় এমন মন্তব্য করেছেন তিনি।

একটি কারখানার কর্মীদের উদ্দেশে তিনি বলেন, বিজয় সুনিশ্চিত, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। রাশিয়ার জনগণের ঐক্য-সংহতি, যোদ্ধাদের সাহস, বীরত্ব এবং সামরিক-শিল্প খাতের অবদান-এসব কিছুই আমাদের জয় এনে দেবে মনে করেন পুতিন।

আগের দিন দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, সশস্ত্র বাহিনীতে বড় পরিবর্তন আনছে রাশিয়া। নৌ, মহাকাশ ও কৌশলগত ক্ষেপণাস্ত্র বাহিনীতে যুদ্ধসক্ষমতা আরও জোরদার করা হবে। চলতি বছর থেকে শুরু করে ২০২৬ সালের মধ্যে সশস্ত্র বাহিনীতে ‘বড় ধরনের পরিবর্তন’ আনবে মস্কো। 

এদিকে, রুশ বাহিনীর অগ্রযাত্রা রুখতে ইউক্রেনকে নিয়মিত অস্ত্রশস্ত্র দিয়ে যাচ্ছে পশ্চিমারা। সম্প্রতি দেশটিকে অত্যাধুনিক ট্যাংকসহ আরও ভারী অস্ত্র দেওয়া নিয়েও আলোচনা চলছে। এমন সময়ই সশস্ত্র বাহিনীকে ঢেলে সাজানোর ঘোষণা দিলো রাশিয়া।

গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সেনা পাঠিয়ে শুরুর দিকে দেশটির বিপুল অংশ কবজায় নেয় রুশ বাহিনী। পরে বেশ খানিকটা পিছুও হটে, এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে ডিসেম্বরে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় সামরিক বাহিনীর সদস্য সংখ্যা ধীরে ধীরে ১৫ লাখে উন্নীত করার প্রতিশ্রুতি দেয়।

এসবি/ 


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি