ঢাকা, মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২, || মাঘ ১২ ১৪২৮

করোনায় মৃত্যু ৭, শনাক্ত ৩০৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫, ২৭ অক্টোবর ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৩০৬ জন এবং মারা গেছেন ৭ জন। বুধবার (২৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হলো ২৭ হাজার ৮৪১ জনের এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৮ হাজার ৫৬৩ জন।

এদিন সুস্থ হয়েছেন ২৮৮ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৩২ হাজার ৪৬৮ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৫৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৯১৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫১টি। এখন পর্যন্ত এক কোটি ২ লাখ ৮২ হাজার ৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১ দশমিক ৫৩ শতাংশ এবং এখন পর্যন্ত মোট ১৫ দশমিক ২৬ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৭ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী ৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৩ জন, চট্টগ্রামে ১ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ২ জন  মারা গেছেন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৬ জন এবং বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১ জন।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি