ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

সাগর-রুনি হত্যা

তদন্ত প্রতিবেদন পেছানোর অর্ধশতক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ২৩ আগস্ট ২০১৭

সাংবাদিক দম্পতি সাগর-রুনির চাঞ্চল্যকর হত্যা মামলার তদন্ত প্রতিবেদন আজও জমা পড়েনি। আগামী ৮ অক্টোবর প্রতিবেদন জমা দেওয়ার নতুন তারিখ দিয়েছেন ঢাকার মহানগর হাকিম মাজহারুল হক। এ নিয়ে ৫০ বার মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ পেছাল। এখন মামলাটি তদন্ত করছে র‌্যাব।


২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারে ভাড়া বাসায় মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনির ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়।


সাগর-রুনি হত্যাকাণ্ডে দেশজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। ঘটনাস্থলে এসে ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়ার কথা বলেছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। ৪৮ ঘণ্টা থেকে পাঁচ বছর পেরিয়ে গেছে। কিন্তু এই মামলার ফলাফল এখনও দৃশ্যমান হয়নি।


মামলাটি প্রথম তদন্ত করে শেরেবাংলা নগর থানার পুলিশ। এরপর মামলার তদন্তভার ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি) দেওয়া হয়। দুই মাসের বেশি সময় তদন্ত করে ডিবি রহস্য উদ্ঘাটনে ব্যর্থ হয়। একপর্যায়ে হাইকোর্টের নির্দেশে মামলার তদন্তভার র্যা বকে দেওয়া হয়। কিন্তু এখন পর্যন্ত র্যা ব এই ঘটনার কোনো কিনারা করতে পারেনি। তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য সংস্থাটি আদালতের কাছে বারবার সময় চেয়ে আসছে। আদালত প্রতিবারই সময় মঞ্জুর করেছেন।


চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের বিচারের ব্যাপারে সরকারের পক্ষ থেকে অনেক বড় বড় প্রতিশ্রুতি উচ্চারণ সত্ত্বেও মামলাটি বস্তুত থেমে রয়েছে। সবমিলিয়ে এ মামলা নিয়ে শত লুকোচুরিতে রহস্য দানা বেধেছে।
//এআর


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি