ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৯ ১৪২৮

সবার জন্য বাজেটের মধ্যে স্যামসাং গ্যালাক্সি এম১২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৬, ১৪ জুন ২০২১ | আপডেট: ২২:১০, ১৭ জুন ২০২১

করোনাভাইরাসের বৈশ্বিক মহামারির কারণে আমাদের স্মার্টফোন নির্ভরতা বেড়ে গিয়েছে অনেকখানি। গতবছর থেকে স্মার্টফোনের ব্যবহারের ক্ষেত্রে আমাদের মধ্যে এসেছে ব্যাপক পরিবর্তন। বর্তমানে স্মার্টফোন আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে। স্মার্টফোনের ক্রমবর্ধমান নির্ভরতার কারণে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোও সাশ্রয়ী স্মার্টফোন বাজারে নিয়ে আসার ব্যাপারে মনোযোগী হয়েছে। যাতে করে, আরও বেশি সংখ্যক মানুষের কাছে স্মার্টফোনের সুবিধা পৌঁছে দেয়া যায়।  

বিশ্বখ্যাত স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংও সম্প্রতি নিয়ে এসেছে আকর্ষণীয় ফিচার সমৃদ্ধ বাজেটবান্ধব বিস্তৃত পরিসরের স্মার্টফোন। যার ফলে, সাশ্রয়ী হলেও ফিচার ও স্পেসিফিকেশন স্বল্পতার কারণে বিরক্তিকর হবে না ব্যবহারকারীর স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা। 

স্যামসাংয়ের বেশিরভাগ ফোনের মতো গালাক্সি এম১২ স্মার্টফোনটিরও রয়েছে আকর্ষণীয় ডিজাইন। স্যামসাং -এর গ্যালাক্সি এম১২ এর প্রথম যে জিনিসটাই আপনার নজর কাড়বে তা হলো এর ওয়াটারড্রপ নচসহ সুবিশাল ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়াও, ডিভাইসটিকে অভিনব করে তুলেছে এর ৯০ হার্টজ ডিসপ্লে, যা উন্মোচনের পরপরই সবার মন জয় করে নিয়েছে। কালো, এলিগেন্ট ব্লু ও সাদা রঙে স্মার্টফোনটি বাজারে এনেছে স্যামসাং। তাই, নিঃসন্দেহে বলা যায়, বাজারে এখন যেসব স্মার্টফোন পাওয়া যাচ্ছে এর মধ্যে নান্দনিকতা ও বাজেটের দিক থেকে অন্যতম স্যামসাং গালাক্সি এম১২।  

গ্যালাক্সি এম১২ -এ রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সাথে এফ/২.০ অ্যাপারচার, ১২৩ ডিগ্র ফিল্ড অব ভিউ যুক্ত ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপথ ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্সের কোয়াড ক্যামেরা সিস্টেম। দিনের বেলাতে কিংবা কৃত্রিম ক্ষেত্রেও স্মার্টফোনটির সামনের ক্যামেরা পর্যাপ্ত আলো ধারণ করবে।

এছাড়াও, ফোনটিতে রয়েছে বিশাল ৬,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি, যা ১৫ ওয়াটের ফাস্ট-চার্জিং সমর্থন করবে। সাধারণ ব্যবহারে একবার চার্জে ফোনটি দুই দিন পর্যন্ত ব্যবহার করা যাবে। স্মার্টফোনের অ্যানিমেশন ও স্ক্রলিং -কে মসৃণ করবে ফোনটির ৯০ হার্টজের রিফ্রেশ রেট। স্যামসাং নিয়ে এসেছে এক্সিনোজ ৮৫০ এসওসি শীর্ষক নতুন ৮ এনএম চিপসেট, যার ৮ কোর সর্বোচ্চ ২ গিগা হার্টজে চলবে। 

স্মার্টফোনটির শক্তিশালী চিপসেট ও ব্যাটারি গেমারদের সুযোগ করে দিবে স্বাচ্ছন্দ্যে অনেকক্ষণ গেম খেলার। এছাড়াও, স্মার্টফোনটির এলপিডিডিআর৪ র‌্যাম নিশ্চিত করবে অবিশ্বাস্য পারফরমেন্স, মাল্টিটাস্কিং করে তুলবে সহজ। বিভিন্ন অ্যাপ ব্যবহারের সময় মোবাইলে একসাথে অনেক কাজ করা, দ্রুত ও শক্তিশালী পারফরমেন্স এবং ব্যাটারির চার্জ ব্যবহারকে কমিয়ে আনবে এর চিপসেট। 
 
এ সকল ফিচারের সমন্বয় নিশ্চিত করবে এ স্মার্টফোন ব্যবহারকারীকে যেনো সারাদিনে ফোনের ব্যাটারি শেষ হয়ে যাওয়া নিয়ে দুশ্চিন্তা করতে না হয়। এখন স্যামসাং এর প্রোমোশনাল অফারের অধীনে ১ হাজার টাকা সাশ্রয়ে মাত্র ১৭,৪৯৯ টাকায় আগ্রহীরা এ স্মার্টফোনটি কিনতে পারবেন (স্মার্টফোনটি নিয়মিত মূল্য ১৮,৪৯৯ টাকা)।  

দু’বছর আগে গ্যালাক্সি এম সিরিজ নিয়ে আসে স্যামসাং। যার উদ্দেশ্য ছিলো সাশ্রয়ী দামে স্মার্টফোনে অত্যাধুনিক সব ফিচার নিয়ে আসা। এখন, স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে বাজেট ও সাশ্রয়ে ব্যবহারকারীদের পছন্দের তালিকায় অন্যতম স্মার্টফোন সিরিজে পরিণত হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজ। আর এম সিরিজের লক্ষ্যের সাথে সামঞ্জস্য রেখে, অ্যালুমিনাম বডি নিয়ে মনস্টার রিলোডেড স্লোগানে বাজারে এসেছে স্যামসাং গ্যালাক্সি এম১২।      

আরকে//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি