ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ১৬:০০:৩২

Ekushey Television Ltd.

ঢাবির ‘ঘ’ ইউনিটে ফেল ৭৪%

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:২২ পিএম, ১৬ অক্টোবর ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৪:৪৮ পিএম, ১৬ অক্টোবর ২০১৮ মঙ্গলবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেল ৩টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এ বছর ‘ঘ’ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা সম্মিলিতভাবে (বিজ্ঞান, মানবিক ও বিজনেস শাখা) শতকরা ২৬ দশমিক ২১ শতাংশ। যা অন্য যেকোনো বারের চেয়ে দ্বিগুণ। আর ফেল করেছেন প্রায় ৭৪ শতাংশ।

এর আগে গত শুক্রবার অনুষ্ঠিত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। ভর্তি পরীক্ষা বাতিলের দাবি করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। দুপুর থেকে রাজু ভাস্কর্যে অনশনে বসেছেন এক শিক্ষার্থী। তবে পুনরায় ভর্তির দাবি আমলে না নিয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও মোবাইলে ফল জানতে পারবেন। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GHA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে  এসএমএসের মাধ্যমে এ ফল জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট-admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

প্রকাশিত ফল অনুযায়ী, ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী সংখ্যা ১৮ হাজার ৪৬৩ জন। এ বছর ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৯৫ হাজার ৩৪১জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৭০ হাজার ৪৪০ শিক্ষার্থী।

পাসকৃত সব শিক্ষার্থীকে ২২-৩১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

কেআই/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি