ঢাকা, বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

মাত্র ১ রানেই হারল টাইগার যুবারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫০, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ১৮:৫২, ১৮ অক্টোবর ২০২১

বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার ম্যাচের একটি দৃশ্য

বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার ম্যাচের একটি দৃশ্য

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে পিছিয়ে থেকে খেলতে নেমে দ্বিতীয় ম্যাচেও শ্রীলঙ্কার কাছে হেরে গেল বিশ্বচ্যাম্পিয়ন বাংলাদেশ। স্বাগতিক অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ছুঁড়ে দেয়া ২২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২২৭ রানেই শেষ হয় টাইগারদের ইনিংস। যার ফলে মাত্র ১ রানে হেরে সিরিজে ২-০তে পিছিয়ে পড়ল সফরকারীরা।

ডাম্বুলায় এদিন সকালে টস জিতে আগে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানেই ওপেনার জিওয়াকা শাশেনকে হারায় লঙ্কানরা। আশিকুর জামানের বলে শাশেনকে হারানোর পর ওয়ান ডাউনে নামা শেভন ড্যানিয়েলকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন আরেক ওপেনার সাদিশ জয়াওয়ার্দেনা। 

তবে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে লঙ্কান যুবাদের সংগ্রহ দাঁড়ায় ২২৮ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান আসে সাদিশ জয়াওয়ার্দেনা। যদিও এজন্য তাকে খেলতে হয় ৯৪টি বল। ধৈর্য্যশীল এই ইনিংসে ছিল মাত্র চারটি বাউন্ডারি।

এছাড়া ৬৮ বলে চারটি চারে দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান করেন পবন পাথিরাজা। আর শেভন ড্যানিয়েল করেন ৩৪ রান। বাংলাদেশের পক্ষে রিপন মণ্ডল তিনটি, আশিকুর জামান দুটি এবং আরিফুল ইসলাম ও এসএম মেহরাব একটি করে উইকেট শিকার করেন।

জবাবে সিরিজে সমতায় ফেরার লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম দশ ওভারেই ৫৫ রান তুলে শুভ সূচনাই করে দুই ওপেনার মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসাইন। তবে একদশ ওভারে আক্রমণে এসে ৩১ বলে ৩৬ রান করা ইফতেখারকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন লঙ্কান স্পিনার ত্রেভিন ম্যাথিউ। 

ফেরার আগে পাঁচটি চার ও একটি ছক্কা হাঁকিয়ে ওই ইনিংস খেলেন টাইগার ওপেনার। যাতে ৫৭ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ইফতেখার ফেরার পর তাহজিবুল (২০) ও নির্ভরযোগ্য ব্যাটার আইচ মোল্লাও (২) দ্রুতই ফিরলে বিপাকে পড়ে যায় যুবারা।

তবে অধিনায়ক মেহরব ও আরিফুলকে নিয়ে বড় জুটি গড়ার চেষ্টা করেও ব্যর্থ হন টাইগার ওপেনার মাহফিজুল ইসলাম। সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস খেলেও দলকে পৌঁছে দিতে পারেননি কাঙ্ক্ষিত জয়ের বন্দরে। 

মেহরব ৩৩ ও আরিফুল ২৩ রান করে আউট হলে শেষ দিকের ব্যাটারদের ব্যর্থতায় তিন বল বাকি থাকতেই গুটিয়ে যায় বাংলাদেশ, হেরে যায় মাত্র এক রানেই! স্বাগতিকদের পক্ষে দুনিথ ওয়েল্লালাগে ও মাথিশা পাথিরানা ৩টি করে এবং ত্রিভীন ম্যাথিউ ২টি উইকেট লাভ করেন। 

দুই দলের পরের তথা পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর। একইমাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সোয়া ১০টায়।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি