ঢাকা, রবিবার   ১৬ জানুয়ারি ২০২২, || মাঘ ২ ১৪২৮

কোভিড- এ শনাক্ত কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৫, ৩০ অক্টোবর ২০২১

কোভিড- এ শনাক্তের সংখ্যা কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬৬ জন। যা গতকাল ছিল ২৯৪ জন। আর গত একদিনে কোভিডে আক্রান্ত হয়ে মারা গেছে ৮ জন।

শনিবার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার নেমে এসেছে এক দশমিক ২৫ শতাংশে। গতকাল যা ছিল এক দশমিক ৭১ শতাংশ। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া ১৬৬ জনকে নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬৯ হাজার ৩২৮ জন আর মারা যাওয়া ৮ জনকে নিয়ে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৭ হাজার ৮৬২ জন।

অধিদফতর জানাচ্ছে, করোনাতে আক্রান্ত হয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৩৩ হাজার ১৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ১০৫টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ২৪০টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি তিন লাখ ৩২ হাজার ৬৪৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৫ লাখ ১৫ হাজার ১৭৯টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৮ লাখ ১৭ হাজার ৪৬৫টি।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ১৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছেন ৯৭ দশমিক ৬৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আট জনের মধ্যে পুরুষ ছয় জন আর নারী দুইজন।

তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৪০ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ২২ জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন তিন জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন এক জন।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি