ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

খালি হাতেই ফিরলেন জকোভিচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৬, ১ আগস্ট ২০২১

অলিম্পিকের ব্রোঞ্জ পদকও ভাগ্যে জুটলো না বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচের। শনিবার ব্রোঞ্জ পদক জয়ের লড়াইয়ে তিনি স্পেনের পাবলো কারোন বুস্তার কাছে পরাজিত হয়ে খালি হাতেই আসর শেষ করেছেন।

২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী জকোভিচের গোল্ডেন স্ল্যাম জয়ের আশা শুক্রবার সেমিফাইনালে জার্মানীর আলেক্সান্দার জেভরেভের কাছে পরাজয়ের মাধ্যমে শেষ হয়ে গিয়েছিল। শনিবার কারেনো বুস্তার কাছে ৬-৪, ৬-৭ (৬/৮), ৬-৩ গেমে পরাজিত হয়ে ব্রোঞ্জ পদকটিও হাতছাড়া হয়েছে। ২০১৯ সালে এটিপি ট্যুর ফাইনালে ডোমিনিক থিয়েম ও রজার ফেদেরারের পর প্রথম শীর্ষ বাছাই হিসেবে এক আসরে পরপর দুটি ম্যাচে পরাজিত হবার ব্যর্থতা দেখালেন জকোভিচ। 

টোকিওর  অস্বস্তিকর গরমে দুই ঘন্টা ৪৭ মিনিটের লড়াইটি যেন উভয় খেলোয়াড়ের জন্য বিরক্তির কারন হয়ে উঠেছিল। দুজনই পদক জয়ের জন্য মরিয়া হয়ে উঠেছিলেন। আগামী মাসে শুরু হওয়া বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনের জন্য নিজেকে এখন প্রস্তুত করে তুলবেন জকোভিচ। অলিম্পিকের ব্যর্থতা সেখানে কোন প্রভাব ফেলবে না বলেই তিনি মন্তব্য করেছেন। তবে ফিটনেস একটি বড় ব্যপার হয়ে দেখা দিতে পারে।

দ্বিতীয় সেটে ম্যাচ পয়েন্ট রক্ষা করে শেষ পর্যন্ত টাই ব্রেকারে জয়ী হয়ে ম্যাচটি তৃতীয় সেটে নিয়ে যান জকোভিচ। কিন্তু স্প্যানিয়ার্ড কারেনো বুস্তা দুর্দান্ত পারফরমেন্সে ৩২টি উইনিং শট খেলে ম্যাচ ছিনিয়ে নেন। তার বিপরীতে জকোভিচ খেলেছেন মাত্র ১৮টি শট। 

গত বছর ইউএস ওপেনে  এই কারেনো বুস্তার বিপরীতেই লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ডিসকোয়ালিফাইড হয়েছিলেন জকোভিচ। কাল যেন তারই পুনরাবৃত্তি করলেন এই সার্বিয়ান তারকা। তৃতীয় সেটের প্রথম গেমে রাগান্বিত হয়ে খালি স্ট্যান্ডে র‌্যাকেট ছুঁড়ে মেরেছেন। এরপর আরো একটি র‌্যাকেট দিয়ে নেটে আঘাত করেছেন। 

এদিকে দিনের শেষে আরেক ব্রোঞ্জ পদক জয়ের লড়াইয়ে মিক্সড ডাবলসে নিনা স্টোজানোভিচকে নিয়ে তার কোর্টের নামার কথা থাকলেও কাঁধের ইনজুরির কারনে তিনি প্রতিযোগিতা থেকে সড়ে দাঁড়ান। যে কারনে মিক্সড ডাবলসে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ান জুটি এ্যাশলে বার্টি ও জন পিয়ার্স না খেলেই ব্রোঞ্জ পদকটি গলায় ঝুলিয়েছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি