ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ৭:০৮:৩৫

Ekushey Television Ltd.

নতুন করে সংসার বাঁধব না: শাওন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৩ পিএম, ১৩ নভেম্বর ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৭:৫৬ পিএম, ১৩ নভেম্বর ২০১৮ মঙ্গলবার

মেহের আফরোজ শাওন। ছবি: সংগৃহীত

মেহের আফরোজ শাওন। ছবি: সংগৃহীত

দুই সন্তান নিশাত ও নিনিতের মাঝেই হুমায়ূন আহমেদকে খুঁজে পান তাঁর (হুমায়ূন) সহধর্মিনী মেহের আফরোজ শাওন। প্রয়াত কথাসাহিত্যিকের রেখে যাওয়া স্মৃতি ও তার দুই সন্তানকে নিয়ে বাকিটা জীবন কাটাতে চান জনপ্রিয় এই অভিনেত্রী। নতুন করে আর সংসার বাধার চিন্তা নেই।

হুমায়ূন আহমেদের জন্মদিনে একুশে টেলিভিশন অনলাইনের সঙ্গে একান্ত আলাপচারিতায় এমনটি জানালেন মেহের আফরোজ শাওন। সাক্ষাৎকার নিয়েছেন তবিবুর রহমান।

একুশে টিভি অনলাইনঃ হুমায়ূন আহমেদকে ছাড়া নিজেকে নিঃসঙ্গ মনে হয় না?

মেহের আফরোজ শাওনঃ কারো শূন্যতা কেউ পূরণ করতে পারে না। একটা পরিবারের সদস্য হারালে কিংবা একটা মা হারালে সন্তান জীবনে তার শূন্যতা পূর্ণ করতে পারে না। তেমনি হুমায়ূন আহমেদের শূন্যতা আমি আমার দেশ আমার পরিবার কেউ পূরণ করতে পারবে না।

হুমায়ূন আহমেদ একজন অপূরণীয় মানুষ। আমি হুমায়ূনকে অনুভব করি। আমার দুই সন্তানের মাঝে হুমায়ূনকে খুঁজে পাই। আমি এই হুমায়ুনদের নিয়ে আমার জীবন অতিবাহিত করতে চাই।

একুশে টিভি অনলাইন: হুমায়ূন আহমেদকে নিয়ে সিনেমা বা বই লেখার পরিকল্পনা আছে কি?

 মেহের আফরোজ শাওন: হুমায়ূনকে নিয়ে সিনেমা, কবিতার বই বা উপন্যাস বই লেখার পরিকল্পনা আছে কি-না এখন এ মুহুর্তে বলতে পারব না। তবে এতটুকু বলতে পারি হুমায়ূনকে নিয়ে আমার আগামীতে বিশেষ পরিকল্পনা আছে।

একুশে টিভি অনলাইন: পরিবার কিংবা স্বজনদের কাছ থেকে বিয়ে নিয়ে কোনো চাপ আছে কি-না?

মেহের আফরোজ শাওন: সমাজের কথা যদি বলেন, একটা মেয়ে নানান কারণেই একা থাকতে পারে। সেটি তার, অবিবাহিত মেয়েরাও অনেক সময় একা থাকে। অনেক সময় ডিভোর্সি মেয়েরাও একা থাকে। অনেক সময় স্বামীর অবর্তমানে, মানে, আমি যেটা বলতে চাচ্ছি যে আমার মতো যারা উইডো (বিধবা) তারা একা থাকে।

আমি আসলে সমাজ কি মনে করে এই জিনিসটা কখনই চিন্তা করি না।

একুশে টিভি অনলাইন: হুমায়ূন আহমেদের জন্মদিন নিয়ে বিশেষ কোনো স্মৃতি আছে কি-না?

মেহের আফরোজ শাওন: ভালো আছি। হুমায়ূন আহমেদের সঙ্গে কাটানো আমার অনেক স্মৃতি আছে। অনেক মুহূর্ত আছে। তাঁর  জন্মদিনে আমরা অনেক একান্ত সময় কাটায়েছি। এ মুহূর্তে বিশেষ কোনো স্মৃতির কথা বলতে পারব না।

একুশে টিভি অনলাইন: আপনাদের দুই সন্তানকে নিয়ে হুমায়ূন আহমেদের কি কোনো স্বপ্ন ছিল?

মেহের আফরোজ শাওন: নিশাত-নিনিতকে নিয়ে হুমায়ূণ স্বপ্ন দেখতেন। ভালো মানুষ হওয়ার স্বপ্ন। হুমায়ূন আহমেদকে আমি কখনোই তার কোনো সন্তানকে নিয়েই এমন স্বপ্নের কথা বলতে শুনিনি যে, তাঁদের (সন্তানদের) কেউ লেখক হবে বা বিজ্ঞানী হবে। এরকম কখনও বলতে শুনিনি।

আমি সব সময়ই হুমায়ুন আহমেদকে বলতে শুনেছি যে, তাঁর সন্তানরা খুব ভালো মানুষ হিসেবে গড়ে উঠবে। এ স্বপ্নটা হুমায়ুন আহমেদের...স্বপ্ন হিসেবে না। বলতেন, ওরা মানুষ হিসেবে ভালো মানুষ হোক এটাই আমার চাওয়া। আমার চাওয়াটাও একই।

বৈষয়িক জায়গাটায় যদি বলি, বৈষয়িক বলতে সাবজেক্ট ওয়াইজ যদি বলি যে ডাক্তার হবে, ইঞ্জিনিয়ার হবে, গায়ক হবে বা পেইন্টার হবে তা আমি সম্পূর্ণ ওদের উপর ছেড়ে দিচ্ছি। ওরা যেটা অনুভব করবে সেটাই হবে। আমার সে সাপোর্টটা থাকবে।

একুশে টিভি অনলাইনঃ আপনার মূল্যবান সময় দেয়ার জন্য ধন্যবাদ।

মেহের আফরোজ শাওনঃ একুশে টেলিভিশন পরিবারকেও ধন্যবাদ।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি