ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২, || মাঘ ৫ ১৪২৮

কাজে গতি আনতে কিছু অ্যাপস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৬, ৩ জুলাই ২০১৭ | আপডেট : ১৬:২৯, ৪ জুলাই ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তথ্য প্রযুক্তির কল্যাণে মানুষের প্রত্যেকটি কাজে গতি পেয়েছে। এর পাশাপাশি বেড়েছে নানা ধরনের প্রযুক্তি পণ্য, অ্যাপস ও সফটওয়্যারের ব্যবহারও। এর সঙ্গে কর্মক্ষেত্রেও বেড়েছে নানা ধরনের সফটওয়্যার অ্যাপসের ব্যবহার।  

কাজের সুবিধার ক্ষেত্রে সহায়ক এমনই চারটি অ্যাপ নিয়ে থাকছে বিশেষ আয়োজন।

স্লাক:

এটি একটি ইন্সট্যান্ট ম্যাসেজিং অ্যাপ যার মাধ্যমে আপনার কাজ আরও সহজ হবে। এটি ব্যবহার করে সহকর্মীদের সঙ্গে আলোচনা, ফাইল শেয়ারিং কাজের তথ্য সংগ্রহ করা যাবে। যে বিষয়গুলো নিয়ে এখানে আলোচনা করা হবে সে বিষয়গুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে (প্রজেক্ট, টিম, লোকেশন) রাখা যাবে। এটা দিয়ে যে কোন গোপনী তথ্য টিম মেম্বারদের কাছে পাঠানো যাবে। এখান থেকে যেকোনো তথ্য খুঁজতে সার্চ অপশনও ব্যবহার করা যায়।

ওয়ান পাসওয়ার্ড:

অ্যাকাউন্টের ডকুমেন্ট নিশ্চিত করবে ওয়ান পাসওয়ার্ড। অ্যাকাউন্ট খোলার পর ওয়ান পাসওয়ার্ডে প্রবেশ করতে ফিঙ্গারপ্রিন্টের প্রয়োজন হবে। এই অ্যাপের মাধ্যমে পাসওয়ার্ড, ড্রাইভিং লাইসেন্স, পরিচয়পত্র, ডেবিট ও ক্রেডিট কার্ড সেভ করা যাবে।

অ্যাসেমব্লা:

সফটওয়্যার ডেভেলপকারীদের জন্য গুরুত্বপূর্ণ আইওএস অ্যাপ অ্যাসেমব্লা। প্রজেক্ট ম্যানেজমেন্ট সিস্টেম অ্যাপটি ডেভেলপাররা ব্যবহার করেন মূলত কোড আর টাস্কের মধ্যে সমন্বয় ঘটাতে। এতে টাস্কের অগ্রগতি, ক্লায়েন্ট ও টার্গেট সম্পর্কিত তথ্য সেভ করার সুবিধা রয়েছে। আইফোন কিংবা আইপ্যাড থেকেই টাস্কের টিকিট তৈরি ও আপডেট করা যাবে।

ইনভিশন:

ইনভিশন ডেভেলপারদের জন্য গুরুত্বপূর্ণ একটি অ্যাপস। ডেভেলপাররা এখানে ডিজাইন আপলোড করে সেটির রিভিউ সম্পর্কে জানতে পারেন। ইন্সট্যান্ট ফিডব্যাক পাওয়ার কারণে অ্যাপ ডিজাইনিংয়ের ত্রুটিগুলো এখানে সহজেই ধরা পড়ে। সূত্র: দ্য ভার্জ।

//আর

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি