ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮ ৫:০৭:২৮

Ekushey Television Ltd.

হবু বরের যে ৬ কথা জানতে চায় মেয়েরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৪৬ পিএম, ২০ মে ২০১৮ রবিবার | আপডেট: ০১:৩৬ পিএম, ২১ মে ২০১৮ সোমবার

সব তরুণ-তরুণীরা স্বপ্ন দেখে ঘর বাঁধার। কেউ নিজেই জীবনসঙ্গী বেছে নেন, কেউ আবার পারিবারিক থেকে করে থাকেন। যারা পারিবারিক থেকে বিয়ে করেন তারা একে অপরকে জানার প্রয়োজন উপলব্ধি করে। ছেলেরা যেমন আগ্রহ থাকে মেয়েটার সম্পর্কে জানার, তেমনি মেয়েটাও জানতে চায় তার হবু বর কেমন হবে। তাদের মধ্যে বিভিন্ন প্রশ্ন ঘোরপাক খায়। হবু বরের সম্পর্কে মেয়েরা যে ৬ কথা জানতে চায়-

১) মেয়েরা সবার আগে জানতে চায় তার হবু বরের সিগারেট কিংবা ক্যাফেইন জাতীয় খাবার খাওয়ার অভ্যাস আছে কি না। কারণ অধিকাংশ মেয়েরা এ জাতীয় গন্ধ সহ্য করতে পারেন না কিংবা এই জাতীয় খাবার খাওয়া পছন্দ করেন না।

২) হবু বরের রক্তের গ্রুপ জানার আগ্রহ থাকে মেয়েদের। যদি ছেলের নেগেটিভ হয় তাহলে মেয়ের ক্ষেত্রে রক্তের গ্রুপ পজেটিভ বা নেগেটিভ যে কোনো একটি হলেই হবে। কিন্তু ছেলের রক্তের গ্রুপ যদি পজেটিভ হয়, তাহলে মেয়েটিকে পজেটিভ রক্তের গ্রুপের একজন হতে হবে। কোনোভাবেই মেয়ের রক্তের গ্রুপ নেগেটিভ হওয়া চলবে না। অর্থাৎ একজন নেগেটিভ রক্তের গ্রুপের নারী কেবলই একজন নেগেটিভ রক্তের গ্রুপের পুরুষকে বিয়ে করতে পারবে। এইসব ঝামেলার কারণে মেয়েরা হবু বরের রক্তের গ্রুপ জানতে চায়।

৩) মেয়েরা হবু বরের উপার্জনের উৎস সম্পর্কে নিশ্চিত হতে চান। সে অবৈধ কাজের সঙ্গে জড়িত কি না, বেতন কেমন, তার কর্মক্ষেত্রে পদমর্যাদা কেমন-এইসব জানার আগ্রহ থাকে মেয়েদের। কেননা বিয়ের পর সংসারে আর্থিক অবস্থা কেমন হবে তা উপার্জনের উৎস থেকেই বুঝা যাবে।

৪) হবু বর প্রেম করেছে কি না, কিংবা এখনো কারও সঙ্গে প্রেম আছে কি না তা মেয়েরা বিয়ের আগেই জানতে চান। যদি হবু বর প্রেম করে থাকে তবে বিয়ের পর পুরোনো প্রেম জেগে উঠবে কি না- এইসব প্রশ্ন সবসময় মাথায় ঘুরে। তাই মেয়েরা সবকিছুই হবু বরের কাছে জানতে চায়।

৫) হবু বরের স্বভাব-চরিত্র কেমন? তার আচরণ বিনয়ী কি না জানতে চায়। সে তার পরিবারের সদস্যকে কেমন ভালোবাসে, কেমন শ্রদ্ধা করে, তার সঙ্গে ভালো সম্পর্ক আছে কি না। তার মূল্যবোধ কেমন, না কি মূল্যবোধ ভুলে গিয়ে শুধু কালো টাকার পিছনে ছোটে- এইসব জানতে আগ্রহ থাকা মেয়েদের অবশ্যই কর্তব্য। কারণ বিয়ের পর সংসারের দায়িত্ব তাকেই নিতে হবে।

৬) মেয়েরা জানতে চায় তার হবু বরের ভবিষ্যৎ পরিকল্পনা কি। উন্নত পরিকল্পনা কিংবা পরিকল্পনার মত দু’জনের একই না হলে সংসারে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হবে। এছাড়া বিয়ের পর যৌথ পরিবার থাকবে না কি আলাদ থাকবে তা বিয়ের আগেই নিশ্চিত হতে চায় মেয়েরা।

কেএনইউ/  এআর

   



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি