ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮ ৯:২১:৪৮

Ekushey Television Ltd.

আজ জিততেই হবে মাশরাফিদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৯ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮ বুধবার | আপডেট: ০৮:০৭ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮ বুধবার

ভারতের কাছে দুই ম্যাচ হেরে পাকিস্তানিদের মনোবল তলানিতে এসে ঠেকেছে। সেখানে আফগানদের হারিয়ে দু’দিনের বিশ্রাম নিয়ে বেশ তাজা দেখাচ্ছে মাশরাফিদের। আবুধাবিতে অঘোষিত ফাইনালে তাই আজ ফিটনেসের সঙ্গে স্নায়ুর লড়াইটাও হতে যাচ্ছে।

গতকাল বিকেলে টিম হোটেলে মিটিংয়ে বসেছিলেন মাশরাফি। কোচ স্টিভ রোডসও ছিলেন সেখানে। টিম মিটিংয়ে আজকের একাদশে কিছু পরিবর্তন আনার পক্ষে কথা হয়েছে। ওপেনিংয়ে নাজমুল হাসান শান্ত সেভাবে কিছু করতে পারছেন না। তাই তার জায়গায় সৌম্য সরকারকে খেলানোর একটা সম্ভাবনা থাকছে। এদিন সৌম্যকে অনুশীলনে নিয়ে এসে বোলিংও করিয়েছেন কোর্টনি ওয়ালশ। কারণ আজকের ম্যাচেও দুই পেসার মাশরাফি আর মুস্তাফিজই থাকছেন, প্রয়োজনে সৌম্য কয়েক ওভার মিডিয়াম পেসটা করে যেতে পার। যদিও সৌম্যর ফর্ম এখন চোখে পড়ছে না। তবে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সর্বশেষ ওয়ানডে দেখায় সৌম্যর ১২৭ রানের ইনিংসটির কথা মনে আছে মাশরাফির। আজকের একাদশে এ একটি বদল হতে পারে। তবে আরেকটি খবরে সারাক্ষণ খোঁজ নিচ্ছেন মাশরাফি। সাকিবের আঙুল ফোলাটা গতকাল পর্যন্ত কমেনি। ব্যথাও ছিল বেশ। আজ সকাল পর্যন্ত তার অবস্থা পর্যবেক্ষণ করা হবে। যদি খেলার মতো পরিস্থিতি না থাকে তাহলে মুমিনুলকে দেখা যেতে পারে সেখানে।

এদিকে এই টুর্নামেন্টে আসার আগে থেকেই দলের চার পেসার নিয়ে পাকিস্তান কোচ মিকি আর্থার অনেক বড় বড় কথা বলেছিলেন। তবে তিনি যতটা বলেছেন ততটা কাজে আসেনি মোহাম্মদ আমের, উসমান খান, হাসান আলিরা। বাংলাদেশ কোচও এই জায়টায় পয়েন্ট আউট করেছেন। আবুধাবির পিচ দুবাইয়ের মতো নয়, ওখানে পিচ কিছুটা মন্থর। তাই পেসারদের তুলনায় স্পিনারদের সেখানে ভালো করা সম্ভব। শোয়েব মালিক বলেছেন বটে- এ মুহূর্তে আমেরের আত্মবিশ্বাসে কিছুটা ধাক্কা লেগেছে। তবে সে ফিরে আসার জন্য মরিয়া হয়ে আছে। ঠিক এ জায়গাতেই আজ শুরু থেকেই আরও বড় ধাক্কা দেওয়ার কৌশল নেওয়া হয়েছে। লিটন কিংবা সৌম্য ওপেনিংয়ে যেই থাকুক না কেন, পাকিস্তানি পেসারদের মাথা তুলতে দেওয়া হবে না। এর বাইরে পাকিস্তানিদের হাতে থাকছে লেগ স্পিনার শাদাব খান। যাকে নিয়ে ইমরুল কায়েস আগেই বলে দিয়েছেন- ‘রশিদ খানের চেয়ে তো আর ভালো লেগ স্পিনার এ মুহূর্তে নেই। তা ছাড়া শাদাব খানের বোলিং গ্রিপগুলো বোঝা যায়। তাই তাকে খেলতে আমাদের তেমন সমস্যা হবে না।’

এখন দেখার অপেক্ষা। কি হয় মরুর বুকে!

এসএ/

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি