ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১, || শ্রাবণ ১৪ ১৪২৮

ঘর পাচ্ছে ৫৩ হাজার পরিবার (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩১, ১৯ জুন ২০২১ | আপডেট: ১১:৩৪, ১৯ জুন ২০২১

বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রীর এমন নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে সরকার। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩শ’ ৪০ পরিবারকে জমিসহ নতুন পাকা ঘর দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে সকল গৃহহীনের জন্য আবাসনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক মাহবুব হোসেন।

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দ্বিতীয় পর্যায়ে দেয়া হচ্ছে নতুন ঠিকানা। এই উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় সংবাদ সম্মেলন করেন প্রকল্প পরিচালক মাহবুব হোসেন। এসময় তিনি বলেন, সরকার পর্যায়ক্রমে সকল গৃহহীন পরিবারকে আশ্রয়ণ প্রকল্পের আওতায় আনবে।

আশ্রয়ণ প্রকল্প পরিচালক মাহবুব হোসেন বলেন, আমরা বেইজ লাইন ডাটা পেয়েছি, সেই ডাটার ভিত্তিতে ইতিমধ্যে ১ লাখ ১৮ হাজার ৩৮০ জনকে ঘর দেয়ার জন্য অর্থায়ন করেছি, এর বেশির ভাগই সম্পন্ন হয়েছে। আগামী অর্থ বছরে আরও ১ লাখ ঘর করা হবে। অর্থ থাকলে আরও করবো, কেননা মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন গৃহহীন-ভূমিহীন কেউ থাকবে না। কাজেই যতক্ষণ এরকম পাওয়া যাবে ততোক্ষণ এই কাজ চলতে থাকবে। 

এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় এক হাজার সাতশ’ একুশ পরিবারকে আশ্রয়ণ প্রকল্পের আওতায় আনা হয়েছে। নতুন ঘর পেয়ে আবেগাপ্লুত উপকারভোগীররা।

উপকারভোগীররা জানান, শেখ হাসিনা ঘর-বাড়ি দিয়েছে এবং বিদ্যুৎ লাইনও দিয়েছে। এগুলো পেয়ে আমরা ভালোভাবে চলতে পারছি।

দুই শতক জমির মালিকানাসহ ঘরগুলোয় থাকছে দুটি কক্ষ, একটি রান্নাঘর, একটি বাথরুম ও খোলা বারান্দা। 

কিছুদিন আগেও যারা ছিলেন গৃহহীন, বসবাস করেছেন বস্তিতে বা রাস্তায় তারা আজ এসেছেন নতুন ঘরে। এরকম ঘর পেয়ে খুশি এখানকার আশ্রয়প্রাপ্ত পরিবারেরা এবং অন্য যারা আশ্রয়হীন পরিবার আছে তারাও পর্যায়ক্রমে এরকম নতুন ঘর পাবে এটাই প্রত্যাশা করছে সবাই।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি