ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১২:১৪:২৫

Ekushey Television Ltd.

লা লিগায় মেসিদের অভিযান শুরু আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৬ এএম, ১৮ আগস্ট ২০১৮ শনিবার | আপডেট: ০৯:২৬ এএম, ১৮ আগস্ট ২০১৮ শনিবার

বছর দুয়েক আগে ক্রিস্টিয়ানো রোনালদোকে একবার প্রশ্ন করা হয়েছিল লিওনেল মেসির সঙ্গে তার দ্বৈরথ নিয়ে। তাতে পর্তুগিজ মহাতারকা জবাব দিয়েছিলেন, ‘আমি মেসিকে একজন মানুষ হিসেবে দেখি। এমন মানুষ যার জন্য আমার খেলা আরও ভাল হয়েছে। আমার জন্য ভাল হয়েছে ওর নিজের খেলাও।’

এত দিন মেসি-রোনাল্ডো দ্বৈরথ বেশি করে গুরুত্ব পেত কারণ দু’জনই খেলতেন স্পেনে এবং এমন দুই ক্লাবে  ইতিহাসে যারা যুযুধান হিসেবে চিহ্নিত। কিন্তু রোনালদো এখন সেরি আ-র এক যোদ্ধা। মেসি সেই স্পেনেই রয়ে গেছেন। সেই দ্বৈরথও তাই আর থাকবে না বলে দিচ্ছেন ফুটবল বিশ্লেষকেরা। এমন একটা অবস্থায় আর্জেন্টাইন মহাতারকা তার লা লিগা অভিযান শুরু করছেন আজ শনিবার মধ্যরাতে। বার্সেলোনার প্রথম প্রতিপক্ষ আলাভেস। খেলা ক্যাম্প ন্যুতে। গতবারের চ্যাম্পিয়ন মেসিরা। স্বভাবতই তারাই ফেভারিট এই ম্যাচে।

বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে এবার এক ঝাঁক তারকাকে নিয়ে কীভাবে তার ঘুঁটি সাজান সেটাই  দেখার। রক্ষণে সেই অর্থে নতুন কেউ নেই। গোলে টের স্টেগান। রাইট ব্যাক নেলসন সেমেডোই। মাঝখানে সেই জেরার পিকে। সঙ্গে স্যামুয়েল উমতিতি অথবা ক্লিমে লোংলে। উমতিতিকে নিয়ে সংশয় আছে কারণ বিশ্বকাপ শেষ হওয়ার অনেক পরে তিনি অনুশীলনে যোগ দিয়েছেন। বাঁ দিকে থাকছেন জর্দি আলবা। অবশ্য তাকে চ্যালেঞ্জ জানানোর জন্য দারুণভাবে তৈরি হচ্ছেন খুয়ান মিরান্ডা, যার বয়স মাত্র আঠারো।

মাঝমাঠে কোচ কাদের খেলান, সেটাও দেখার। ফিলিপে কুটিনহো, ইভান রাকিতিচ, সের্খিয়ো বুস্কেৎস থাকছেনই। এদের যে কোনও একজনের বদলে নবাগত আর্তুরো ভিদালকে দেখা যাবে? আক্রমণে মেসি, লুইস সুয়ারেসের সঙ্গে উসমান দেম্বেলে নিশ্চিত। যা আরও নিশ্চিত হয়ছে সেভিয়ার বিরুদ্ধে দেমবেলের দুরন্ত গোলের জন্য।

এবারের দল নিয়ে দারুণ খুশি অধিনায়ক মেসি। তার দাবি, এই দল নিয়ে স্বপ্ন দেখা যেতেই পারে।

সূত্র: আনন্দবাজার

একে//

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি